ইনসাফ সভা: ধর্মতলা চত্বর বাম যুব সংগঠনের দখলে, ভিড়ে সভাস্থল পরিবর্তন

উত্তর প্রদেশের সাহারানপুরে রাজ্যস্তরের একটি খেলতে গিয়েছিল তাদের রাজ্যের পুরুষ ও মহিলা কবাডি দল। এমন অবহেলার স্বীকার হওয়া খেলোয়াড় রাই এই দৃশ্যগুলি ক্যামেরাবন্দি করেন

আনিস খানের রহস্যমৃত্যুর সঠিক তদন্তের দাবিতে SFI-DYFI-র ইনসাফ সভা ঘিরে প্রবল যানজট ধর্মতলা চত্বরে। কারণ, কার্যত ওই অঞ্চলের দখল চলে যায় বাম ছাত্র-যুবদের হাতে। ভিড়ের কারণে সভাস্থল পরিবর্তন করতে হয়।

মঙ্গলবার দুপুর ১২টা থেকে ধর্মতলার রানি রাসমনি রোডে ‘ইনসাফ সভা’র ডাক দেওয়া হয়। ডাক দেয় বাম ছাত্র যুবদের ২টি শাখা এসএফআই-ডিওয়াইএফআই। কিন্তু বেলা বাড়তেই ভিড় বাড়তে থাকে। ফলে সমাবেশের স্থান বদলাতে হয়। এদিন, শিয়ালদহ, হাওড়া স্টেশন এবং পার্ক স্ট্রিটে বাম ছাত্র-যুবদের মিছিল ধর্মতলামুখী হয়। ভিড়ের জেরে শেষ পর্যন্ত রানি রাসমনি রোডে থেকে ধর্মতলার ভিক্টোরিয়া হাউসের সামনে সভাস্থল সরিয়ে আনা হয়। অস্থায়ী সাধারণ মঞ্চ। সামনে শুধু আনিসের ছবির কাট আউট দিয়ে তৈরি সভামঞ্চ থেকে বক্তৃতা দেন মহম্মদ সেলিম থেকে মীনাক্ষী মুখোপাধ্যায়। ওই মঞ্চ থেকেই আনিস খানের মৃত্যুর জন্য যারা দায়ী, তাদের শাস্তির দাবি জানান।

কাজের দিনে ব্যস্ত সময় এই সভার জন্য মহানগরের প্রাণ কেন্দ্রে বিপুল যানজট দেখা দেয়। চূড়ান্ত ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ।

Previous articleজেলায় বাড়ছে ডেঙ্গি: চিন্তায় রাখছে আলিপুরদুয়ার,উদ্বেগ কলকাতাতেও
Next articleমূল্যবৃদ্ধির দৌড়ে নয়া সংযোজন, এক ধাক্কায় বাড়তে পারে চালের দাম !