জেলায় বাড়ছে ডেঙ্গি: চিন্তায় রাখছে আলিপুরদুয়ার,উদ্বেগ কলকাতাতেও

দু বছরের করোনার কাঁটা সরিয়ে এবার জোর কদমে চলছে বাঙালির শ্রেষ্ঠ পুজোর প্রস্তুতি। আর উৎসবের আয়োজনের আড়ালে নিঃশব্দে রাজ্যে বাড়ছে ডেঙ্গির প্রকোপ। স্বাস্থ্য ভবনের চিন্তা বাড়াচ্ছে কলকাতা, উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, মুর্শিদাবাদ, দক্ষিণ ২৪ পরগনা ও দার্জিলিংয়ের ডেঙ্গির ছবি।

রাজ্য জুড়ে বাড়ছে ডেঙ্গির (Dengue) প্রকোপ। সরকারের তরফ থেকে দফায় দফায় বৈঠক করা হচ্ছে। জেলায় জেলায় ডেঙ্গি পরীক্ষায় জোর দেওয়ার কথা জানিয়েছে রাজ্য স্বাস্থ্য দফতর (Health Department)। এর মাঝেই চিন্তা বাড়াচ্ছে আলিপুরদুয়ারের (Alipurduar)রিপোর্ট। জেলার প্রতিটি ব্লকে ডেঙ্গি রোগে আক্রান্তের খোঁজ মিলছে। সরকারি তথ্য ও পরিসংখ্যান বলছে, জেলায় ৩৫০ জনের ওপরে ডেঙ্গিতে আক্রান্ত। এর মধ‍্যে মাদারিহাট ব্লকেই ২৫০ জন ডেঙ্গিতে আক্রান্ত। বিশেষত জেলার চা বলয়ে বেশি ডেঙ্গি প্রকোপ বৃদ্ধি পেয়েছে। আলিপুরদুয়ার পুরসভায় (Alipurduar Municipality) ৫ জন ডেঙ্গিতে আক্রান্ত। যদিও অযথা আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। পাশাপাশি কলকাতার (Kolkata)পরিস্থিতিও বেশ চিন্তার।

আর মাত্র ১২ দিন মতো বাকি। দু বছরের করোনার কাঁটা সরিয়ে এবার জোর কদমে চলছে বাঙালির শ্রেষ্ঠ পুজোর প্রস্তুতি। আর উৎসবের আয়োজনের আড়ালে নিঃশব্দে রাজ্যে বাড়ছে ডেঙ্গির প্রকোপ। স্বাস্থ্য ভবনের চিন্তা বাড়াচ্ছে কলকাতা, উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, মুর্শিদাবাদ, দক্ষিণ ২৪ পরগনা ও দার্জিলিংয়ের ডেঙ্গির ছবি। হাওড়া পুরনিগমের দিকেও বিশেষ নজর দিচ্ছে স্বাস্থ্য দফতর। ইতিমধ্যেই জেলাগুলিকে বাড়তি সতর্ক হওয়ার নির্দেশ দিয়েছে প্রশাসন। সেইমতো পদক্ষেপও করা হচ্ছে। দক্ষিণ কলকাতার একাধিক জায়গায় ডেঙ্গির থাবা উদ্বেগে বাড়িয়েছে পুরনিগমের।

Previous articleস্কুলে গুলি সেনার,মায়ানমারে নিহত কমপক্ষে ৬ পড়ুয়ার
Next articleইনসাফ সভা: ধর্মতলা চত্বর বাম যুব সংগঠনের দখলে, ভিড়ে সভাস্থল পরিবর্তন