শান্তিনিকেতনের শিশু হত্যার ঘটনায় উত্তাল বিধানসভা, ওয়াক আউট বিজেপি বিধায়কদের

শান্তিনিকেতনের(Shantiniketan) শিশু হত্যার ঘটনায় উত্তাল রাজ্য রাজনীতি। এই ইস্যুতে বুধবার বিধানসভায় শাসক দলকে চাপে ফেলতে ময়দানে নামলো বিরোধীদল বিজেপি(BJP)। গোটা ঘটনায় বিজেপির পরিষদীয় দল পুলিশ মন্ত্রী তথা মুখ্যমন্ত্রীর কাছ থেকে বিবৃতি দাবি করেছেন। তবে অধ্যক্ষ তার অনুমতি না দেওয়ায় বিধানসভা ওয়াক আউট করে বাইরে এসে বিক্ষোভ দেখাতে শুরু করলেন বিজেপি বিধায়করা।

কালো প্ল্যাকার্ড হাতে নিয়ে বিধানসভার বাইরে বেরিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন বিরোধী দলের বিধায়করা। আর এই বিক্ষোভের নেতৃত্ব ছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মুখ্যমন্ত্রী দুর্নীতিগ্রস্তদের বাঁচাতে বিধানসভায় এসে অসত্য বলেছেন এবং ইডি ও সিবিআই-এর বিরুদ্ধে প্রস্তাব এনেছেন। তবে এই শিশু হত্যার ঘটনায় নীরব। তিনি বলেন, দলের সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের নেতৃত্বে বিজেপির প্রতিনিধি দল শান্তিনিকেতনে ওই শিশুর পরিবারের সঙ্গে দেখা করবে। বিরোধী দলনেতা এই ঘটনায় অভিযুক্তদের ফাঁসিরও দাবি জানিয়েছেন।

উল্লেখ্য, বীরভূমের (Birbhum) শান্তিনিকেতনের মোলডাঙায় ৫ বছরের এক শিশুকে খুনের অভিযোগ উঠেছে এক সংখ্যালঘু মহিলার বিরুদ্ধে। দু’দিন নিখোঁজ থাকার পর মঙ্গলবার প্রতিবেশীর বাড়ির ছাদ থেকে উদ্ধার হয় পাঁচ বছরের শিবম ঠাকুরের দেহ। ঘটনাকে কেন্দ্র করে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। যে বাড়ির ছাদে দেহ মেলে সেই বাড়িতে ব্যাপক ভাঙচুর চালায় উত্তেজিত জনতা। দেহ উদ্ধারের পরই গ্রেপ্তার করা হয় অভিযুক্ত রুবি বিবিকে। পরে জানা গিয়েছে, এই ঘটনার নেপথ্যে রয়েছে প্রতিশোধের অঙ্ক। অভিযুক্ত রুবির সঙ্গে এলাকার এক হিন্দু যুবকের সম্পর্ক ছিল। কিছুদিন আগে প্রেমিকের সঙ্গে আপত্তিকর অবস্থায় দেখতে পাওয়া যায় অভিযুক্তকে। এরপর অভিযুক্ত রুবি ওই যুবককে বিয়ে করার দাবি জানায়। কিন্তু সালিশি সভায় সেই বিয়ের প্রস্তাবে বাদ সাধেন শিবম ঠাকুরের বাবা। আসলে রুবির প্রেমিক শিবমের বাবার অধীনেই কাজ করত। সেই রাগেই রুবি শিবমকে খুন করেছে বলে অভিযোগ।

Previous articleDengue: পুজোর মুখেই বাড়ছে সংক্রমণ! বুধবার জেলার স্বাস্থ্য আধিকারিকদের নিয়ে বিশেষ বৈঠক
Next articleআজ আলিপুর মিউজিয়ামের উদ্বোধনে মুখ্যমন্ত্রী