মুখ্যমন্ত্রীর উন্নয়নের কর্মসূচি পৌঁছতে হবে ঘরে ঘরে: খেজুরির সভা থেকে বার্তা কুণালের

আগের নির্বাচনগুলিতে যারা তৃণমূলকে ভোট দেননি, বাড়ি বাড়ি গিয়ে তাঁদের বুঝিয়ে ফিরিয়ে আনতে হবে। রাজ্যজুড়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার উন্নয়নের যে কর্মযজ্ঞ শুরু করেছে সে কথা তাঁদের বোঝাতে হবে। পঞ্চায়েত নির্বাচনের আগে বুধবার পূর্ব মেদিনীপুরের খেজুরির জনসভা থেকে দলীয় কর্মীদের এই বার্তা দিলেন তৃণমূল কংগ্রেসের রাজ্যের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)। এদিন খেজুরির হেড়িয়ার সভা থেকে ফের অধিকারী পরিবারকে নিশানা করেন কুণাল।

এলাকার বিজেপি (BJP) কর্মীদের উদ্দেশে তিনি বলেন, “আপনাদের নেতাকে দেখুন, যার ডাকে আপনারা নবান্ন অভিযানে গিয়েছিলেন। বিজেপি কর্মীদের ইট ছোড়ার নির্দেশ দিয়ে তিনি সবার আগে ‘ডোন্ট টাচ মি’ বলে নিজেকে বাঁচাতে গাড়িতে উঠে গেলেন। তারপর কর্মীরা ইট ছোড়া শুরু করল। তাতে আপনারাও আহত হলেন। তাই বলছি, এবার যখন যাবেন সঙ্গে করে স্বাস্থ্যসাথী কার্ডটা নিয়ে যাবেন। বিজেপি আপনাদের মাথা ফাটালে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) আপনাদের বিনা পয়সায় চিকিৎসা করিয়ে দেবেন। এই হল আপনাদের নেতা। আর আমাদের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে যখন সিঙ্গুরের বিডিও অফিস থেকে পুলিশ মারতে মারতে বের করে দিয়েছিল, তিনি বলেছিলেন আমার ভাইদের গায়ে হাত দেবেন না। এটাই হল তফাৎ। কেন্দ্রে একটা সরকার চলছে। ডিজেল, কেরোসিন, পেট্রোল,এলপিজি, চাল ডাল, সব কিছুর দাম বাড়ছে। উল্টোদিকে রাজ্যে একটা সরকার চলছে। বলতে পারবেন মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতায় আসার পর একটা ক্ষেত্রে ট্যাক্স বসানো হয়েছে? না হয়নি। আর মানুষ যখন মূল্যবৃদ্ধি নিয়ে প্রশ্ন তুলছে তখন ওরা বলছে জয় শ্রীরাম। জয় শ্রীরাম আমরাও বলতে রাজি আছি, শুধু বলুন এটা বললে, পেট্রোল পাম্প থেকে ৫০ টাকায় পেট্রোল মিলবে।”

কুণালের কথায়, শুভেন্দু (Shuvendu Adhikari) তো ভোটের আগে চলে গেল। যে মামলায় ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়দের জেলে ভরা হল, সেই মামলাতেও শুভেন্দুর নাম, কিন্তু জেলে যাওয়ার ভয়ে বিজেপিতে চলে গেল। অথচ মমতা বন্দ্যোপাধ্যায় এদের কী দেননি? শিশিরবাবু জীবনে একবারই মন্ত্রী হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের দৌলতে। শুভেন্দু এমএলএ, এমপি, মন্ত্রী হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য। দিব্যেন্দু এমপি হয়েছে, সৌমেন্দু চেয়ারম্যান হয়েছে। গোটা পরিবার প্রতিষ্ঠা পেয়েছে তারপরও চলে গেলে তাঁকে বিশ্বাসঘাতক ছাড়া কী বলবেন।

আরও পড়ুন- মহালয়ার আগেই শুরু বাঙালির শ্রেষ্ঠ উৎসব, বৃহস্পতিবার থেকেই পুজো উদ্বোধনে মুখ্যমন্ত্রী

Previous articleতৃণমূল নিয়ে দলের বিপরীত অবস্থান বিজেপি বিধায়কের