অভিযোগ দায়ের হলেও হয়নি তদন্ত, মোবাইল অ্যাপে প্রতারণা তদন্তে IO ক্লোজ

প্রশ্ন উঠছে ইনভেস্টিগেশন অফিসারের ভূমিকা নিয়ে। অভিযোগ দায়ের করা হল কেন তদন্ত হয়নি? এবার মোবাইল অ্যাপের প্রতারণার তদন্তে নেমে ক্লোজ করা হল আই ও (IO) কে।

অনলাইন গেমিং অ্যাপের (Online Gaming App) মাধ্যমে প্রতারণার অভিযোগে গাজিয়াবাদ (Gaziabad) থেকে গ্রেফতার হয়েছেন আমির খান (Amir Khan)। গার্ডেনরিচ এলাকায় তাঁর বাড়ি থেকে ১৭ কোটিরও বেশি টাকা উদ্ধার করেছে ইডি (ED)। তবে প্রশ্ন উঠছে ইনভেস্টিগেশন অফিসারের ভূমিকা নিয়ে। অভিযোগ দায়ের করা হল কেন তদন্ত হয়নি? এবার মোবাইল অ্যাপের প্রতারণার তদন্তে নেমে ক্লোজ করা হল আই ও (IO) কে।

তাঁর বিরুদ্ধে অভিযোগ বেশ পুরনো। গার্ডেনরিচের আমির খানের বিরুদ্ধে তদন্ত করার জন্য কলকাতার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক ২০২১ সালের ফেব্রুয়ারিতে কলকাতা পুলিশের পার্ক স্ট্রিট থানাকে নির্দেশ দিয়েছিলেন। কিন্তু আদালতের সেই নির্দেশ সত্ত্বেও ওই থানার পুলিশ কোনও রকম হেলদোল দেখায়নি বলে ইডি বা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অভিযোগ। ইডি-র তদন্তকারীরা এই ঘটনায় হতবাক হয়ে গিয়েছেন। আদালত সূত্রের খবর, পার্ক স্ট্রিট থানা এলাকায় কলসেন্টারের আড়ালে আমির প্রতারণার কারবার চালাতেন বলে একটি বেসরকারি ব্যাঙ্ক ২০২১ সালে আদালতে অভিযোগ দায়ের করেছিল। সেই অভিযোগের ভিত্তিতে বিচারক পার্ক স্ট্রিট থানার তৎকালীন ওসি শেখ আমানুল্লাকে এফআইআর করে তদন্ত করার নির্দেশ দিয়েছিলেন। আমানুল্লা বদলি হয়ে এখন আছেন জোড়াবাগান থানায়। সেই মামলার তদন্তকারীকে অফিসারকে তলব করে জিজ্ঞাসাবাদ করার সিদ্ধান্ত নেয় ইডি। তাঁর বিরুদ্ধে অভিযোগ কোনও প্রভাবশালীর চাপেই আমিরের বিরুদ্ধে তদন্ত শুধু কাগজে-কলমে থেকে গিয়েছিল।

Previous articleবাংলাদেশ পাচারের আগে পুলিশের জালে আন্তর্জাতিক মোবাইল পাচারচক্রের ২ পান্ডা
Next articleম‍্যাচ জিতিয়ে রোহিতের প্রশংসায় কার্তিক