বিদেশে চাকরির টোপ দিয়ে অপহরণ করে মুক্তিপণ, কলকাতা থেকে গ্রেফতার ৩

বিদেশে চাকরির টোপ দিয়ে অপহরণ। এরপর পরিবারের কাছে মোটা টাকার মুক্তিপণের দাবির অভিযোগ পেয়ে চক্রের তিন পাণ্ডাকে গ্রেফতার করল বিধাননগর কমিশনারেটের পুলিশ। সেই সঙ্গে উদ্ধার করা হয় ১৮ যুবককেও।

আরও পড়ুন:মহালয়ার দিন চেতলা অগ্রণী থেকে জেলায় জেলায় ভার্চুয়ালি পুজো উদ্বোধন মুখ্যমন্ত্রীর

বিধাননগর কমিশনারেটের গোয়েন্দা প্রধান বিশ্বজিৎ ঘোষ জানিয়েছেন, ভিনরাজ্য থেকে আসা যুবকদের বিদেশে চাকরি দেওয়ার নাম করে তাদের অপহরণ করা হত। এরপর তাঁদের পরিবারের থেকে মোটা টাকা নিয়েছিল ধৃতরা। এমন ১৮ জন চাকরিপ্রার্থীকে নিয়ে আসা হয় কলকাতা বিমানবন্দর এলাকায়। সেখানে তাঁদের দু’টি হোটেলে দুই থেকে তিন দিন রাখা হয়েছিল। এর পর ওই ১৮ জনকে নিয়ে যাওয়া হয় ইকো আর্বান ভিলেজ এলাকার একটি বাড়িতে। সেখানে তাঁদের ১০ দিন রাখা হয়েছিল।গোপন সূত্রে খবর পেয়ে ওই বাড়ি থেকে ১৮ জন যুবককে উদ্ধার করে পুলিশ। তাঁদের মধ্যে আট জন মানসিক ভাবে বিপর্যস্ত থাকায় তাঁদের ছেড়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন গোয়েন্দাপ্রধান। বাকি ১০ যুবককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

হরিয়ানার এক বাসিন্দা বিধাননগর কমিশনারেটে অভিযোগ করেন, তাঁর ছেলেকে আটকে রাখা হয়েছে। অভিযোগকারীর দাবি, আমেরিকায় চাকরি করে দেওয়ার নাম করে তাঁদের থেকে ৪০ লক্ষ টাকা নিয়েছে একদল প্রতারক। চাকরির টোপ দেখিয়ে তাঁর ছেলেকে হরিয়ানা থেকে কলকাতায় নিয়ে যাওয়া হয়েছে বলেও পুলিশকে জানান অভিযোগকারী। এর পর ফোনে তাঁদের থেকে দাবি করা হয় আরও ৩৫ লক্ষ টাকা। তারপরই বিধাননগর কমিশনারেটের দ্বারস্থ হয়  হরিয়ানার ওই বাসিন্দা। অভিযোগ পেয়ে হরিয়ানার ওই যুবকের মোবাইলের টাওয়ার লোকেশন ধরে তদন্তে নামে বিধাননগর কমিশনারেট। সেই সূত্র ধরেই শুরু হয় তদন্ত। ফাঁস হয়ে যায় আন্তর্জাতিক ওই প্রতারণা চক্রের। ধৃতদের ফ্ল্যাট ভাড়া দেওয়ার অভিযোগে আটক করা হয়েছে এক চিকিৎসককেও। তাঁকেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

Previous articleরাইফেল ও গুলি সহ নিখোঁজ বিএসএফ জওয়ান, অবশেষে পুলিশের জালে উত্তরপ্রদেশের যুবক
Next articleদীপ্তি শর্মার করা আউট নিয়ে কী বললেন হরমনপ্রীত?