মহালয়ার দিনও বৃষ্টি! মনখারাপের বার্তা আবহাওয়া দফতরের

ঢাকে পড়েছে কাঠি।  চারিদিকে পুজো পুজো গন্ধ।শুরু হয়ে গেছে উৎসবের আমেজ। তবে পিছু ছাড়ছে না বৃষ্টি। মহালয়ার দিন রোদ ঝলমলের আকাশ দিয়ে দিন শুরু হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। স্বভাবতই মহালয়ার দিন ভেস্তে যেতে পারে পুজোর ‘শপিং’।

আরও পড়ুন:মহালয়ার দিনে চলছে তর্পণ, ঘাটগুলিতে থিকথিকে ভিড়

রবিবার মহালয়ার দিন বিক্ষিপ্ত ভাবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। যার জেরে পুজোর আগে শেষ রবিবারের কেনাকাটায় কাঁটা হতে পারে বৃষ্টি। তবে বৃষ্টি হলেও স্বস্তির খবর জানিয়েছে আবহাওয়া দফতর ।  কলকাতা ও তার সংলগ্ন এলাকায় ক্ষণিকের জন্য হালকা বৃষ্টি হতে পারে। ফলে তাপমাত্রার কোনও হেরফের না থাকলেও আর্দ্রতাজনিত অস্বস্তি কিছুটা থাকবে বলে জানিয়েছে আলিপুর।

আবহাওয়াবিদরা জানিয়েছেন, আপাতত সিকিম থেকে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত মৌসুমী অক্ষরেখা বিস্তৃত আছে। তার ফলে মহালয়ায় (রবিবার) উত্তরবঙ্গের উপরের পাঁচ জেলায় (দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারের বিক্ষিপ্তভাবে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে।

মহালয়ার দিনে সকাল থেকেই বৃষ্টি শুরু হয়েছে উত্তরবঙ্গেও। শিলিগুড়ি, দার্জিলিং এবং আলিপুরদুয়ারে বিক্ষিপ্তভাবে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। এছাড়াও  জলপাইগুড়ি, কালিম্পং এবং কোচবিহারের একটি বা দুটি জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টিপাত হতে পারে উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায়।

Previous articleলর্ডসে শেষ ম‍্যাচ খেললেন ঝুলন, শুভেচ্ছা মমতা-সৌরভ-সচিনের
Next articleএবার পুজোর মজা পেতে আসতেই হবে ইবিজাতেই