মহালয়াতে বাংলাদেশে ভয়াবহ ট্রলারডুবিতে মৃত কমপক্ষে ২৫ হিন্দুপুণ্যার্থী, নিখোঁজ ৩০

মহালয়া উপলক্ষে পুজো দিতে তাঁরা সকলে ট্রলার করে পুজো দিতে যাচ্ছিলেন। আউলিয়া ঘাট থেকে ট্রলারটি রওনা দেয়। কিন্তু কিছু দুরে যাওয়ার পরই সেটি ডুবে যায়

মহালয়ার সকালে ভয়াবহ নৌকাডুবি বাংলাদেশে। মর্মান্তিক এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে কমপক্ষে ২৫ জন হিন্দু পুণ্যার্থীর। মৃতদের মধ্যে ১২ জন মহিলা ও ৮টি শিশু রয়েছে। এই ঘটনায় নিখোঁজ রয়েছেন আরও ২৫ থেকে ৩০ জন। ফলে আশঙ্কা করে হচ্ছে মৃতের সংখ্যা আরও বাড়বে। দুর্ঘটনার সময় ট্রলারটিতে মোট ৭০-৮০ জন যাত্রী ছিলেন বলে খবর পাওয়া গিয়েছে। উদ্ধার করা সম্ভব ২০ জনকে।

আরও পড়ুন: বাংলাদেশ পাচারের আগে পুলিশের জালে আন্তর্জাতিক মোবাইল পাচারচক্রের ২ পান্ডা

গতকাল, রবিবার মহালয়ার দুপুরে উত্তর বাংলাদেশের পঞ্চগড় জেলায় করতোয়া নদীতে যাত্রীবোঝাই নৌকাটি ডুবে যায়। মহালয়া উপলক্ষে স্থানীয় হিন্দু পুণ্যার্থীরা বদেশ্বরী মন্দিরে ট্রলারে করে যাওয়ার ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েন। তাঁদের প্রায় সকলেই স্থানীয় বোদা ও দেবীগঞ্জ উপজেলার বাসিন্দা।

প্রসাশন জানিয়েছে, মহালয়া উপলক্ষে পুজো দিতে তাঁরা সকলে ট্রলার করে পুজো দিতে যাচ্ছিলেন। আউলিয়া ঘাট থেকে ট্রলারটি রওনা দেয়। কিন্তু কিছু দুরে যাওয়ার পরই সেটি ডুবে যায়। অনেকেই সাঁতরে পাড়ে উঠে আসেন। কিন্তু অনেক শিশু ও মহিলা সাঁতরে পাড়ে আসতে পারেননি। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ ও ফায়ার সার্ভিস। অনেককে উদ্ধার করা সম্ভব হলেও এখনও নিখোঁজ বহু। উদ্ধার হওয়া ২০ জনকে স্থানীয় বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকি নিখোঁজ যাত্রীদের উদ্ধারে ঝাঁপিয়ে ফায়ার সার্ভিস।

Previous article“নিচুজাতে”র চিকিৎসকের হাতে ময়নাতদন্ত! মৃতদেহ সৎকারে এগিয়ে এলো না পরিবারও
Next articleSBSTC-র অস্থায়ী কর্মীদের লাগাতার আন্দোলনের জেরে দুর্ভোগে নিত্যযাত্রীরা