ডেমোক্র্যাটিক আজাদ পার্টি, নতুন দল ঘোষণা গুলাম নবির

কংগ্রেসের হাত ছাড়ার পর জম্মুতে নিজের প্রথম প্রকাশ্য সমাবেশে নতুন রাজনৈতিক দল ঘোষণার কথা আগেই জানিয়ে ছিলেন গুলাম নবি আজাদ

পূর্ব ঘোষণা অনুযায়ী কাশ্মীরে নতুন আঞ্চলিক রাজনৈতিক দল ঘোষণা করলেন প্রাক্তন কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ। আজ, সোমবার সাংবাদিক বৈঠকে নতুন দলের নাম ও দলীয় ভপতাকা প্রকাশ করেন তিনি। গুলাম নবি আজাদ তাঁর নতুন দলের নাম রেখেছেন, “ডেমোক্র্যাটিক
আজাদ পার্টি”।

প্রসঙ্গত, কংগ্রেসের হাত ছাড়ার পর জম্মুতে নিজের প্রথম প্রকাশ্য সমাবেশে নতুন রাজনৈতিক দল ঘোষণার কথা আগেই জানিয়ে ছিলেন গুলাম নবি আজাদ। তাঁর তৈরি করা পার্টি জম্মু ও কাশ্মীরের পূর্ণ রাজ্যের মর্যাদা ফিরিয়ে দেওয়ার জন্য লড়বে বলেও দাবি করেছিলেন তিনি।

আজ, অবশেষে নিজের রাজনৈতিক জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করলেন গুলাম নবি আজাদ। তিনি আগে অবশ্য বলেছিলেন, তাঁর নতুন দলের নাম, পতাকা ও স্লোগান কী জম্মু ও কাশ্মীরের মানুষই ঠিক করবেন।

উল্লেখ্য, প্রায় পাঁচ দশকের সম্পর্ক ছেদ করে কংগ্রেস থেকে সম্প্রতি পদত্যাগ করেছেন গুলাম নবি আজাদ। ২০০৫ সাল থেকে ২০০৮ অবধি তিনি জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রীও ছিলেন। সম্প্রতি, কংগ্রেস ছেড়েই নতুন দল গঠনের ঘোষণা করেন তিনি। আসন্ন বিধানসভা নির্বাচনকে সামনে রেখেই নতুন দলকে তিনি এগিয়ে নিয়ে যেতে চান বলে জানান।

 

Previous articleদিলীপ-শুভেন্দুদের উদ্দেশ্যে তর্পণ! মদনের আচরণে ক্ষুব্ধ স্পিকার
Next articleপুজোর মরশুমে মার্কিন মুলুক থেকে ইডির তলবে কলকাতায় হাজিরা পার্থর জামাইয়ের