এসএসসি নিয়োগ দুর্নীতিতে ইডির নজরে পার্থর জামাই, রাতভর চলল জিজ্ঞাসাবাদ

এসএসসি নিয়োগ দুর্নীতিতে এবার ইডির নজরে পার্থ চট্টাপাধ্যায়ের জানাই কল্যাণময় ভট্টাচার্য । ইডির তলবে পুজোর মরশুমে মার্কিন মুলুক থেকে সোজা সল্টলেকের সিজিও কমপ্লেক্সে হাজিরা দেন কল্যাণময় ভট্টাচার্য। গতকাল দুপুর দুটোই ইডির দফতরে হাজিরা দেন তিনি। এরপর চলে ম্যারাথন জিজ্ঞাসাবাদ । ইডি সূত্রের খবর, গভীর রাত পর্যন্ত কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দফতরেই ছিলেন কল্যাণময়।তাঁকে ইডির দফতর থেকে বেরোতে দেখা যায় নি বলেই জানা গিয়েছে।

আরও পড়ুন:পুজোর মরশুমে মার্কিন মুলুক থেকে ইডির তলবে কলকাতায় হাজিরা পার্থর জামাইয়ের

ইডির তলবে রবিবার রাতেই কল্যাণময় দেশে ফেরেন আমেরিকা নিবাস কল্যাণময় ভট্টাচার্য। সোমবার দুপুর ২টোর পর সিজিও কমপ্লেক্সে ঢুকতে দেখা গেলেও এদিন সারারাত কল্যাণময় সেখান থেকে বেরোতে দেখা যায়নি।তাঁকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করে ইডি আধিকারিকরা। পশ্চিম মেদিনীপুরের পিংলায় যে স্কুলের তিনি চেয়ারম্যান, সেই স্কুল কেনার ক্ষেত্রে যে আর্থিক লেনদেন হয় তা কোন পথে হয়, এই বিপুল টাকার উৎস কী তা জানতে চায় ইডি বলে খবর। এছাড়াও পার্থ চট্টাপাধ্যায়ের এই বিপুল সম্পত্তির সঙ্গে কল্যাণময়ের সম্পত্তির কোনও যোগসূত্র রয়েছে কিনা,সে নিয়েও তাঁকে প্রশ্ন করা হয়।

ইডি সূত্রের দাবি, পার্থ দুর্নীতি করে রোজগার করেছিল সেই টাকা জামাইয়ের ব্যবসায় ঢেলেছেন। বলা ভাল, শ্বশুরের বেআইনি টাকায় ব্যবসা বাড়িয়েছেন জামাই। পার্থ চট্টোপাধ্যায়ের স্ত্রী বাবলি চট্টোপাধ্যায়ের মৃত্যুর পর তাঁর নামে একটি ট্রাস্ট গঠন করা হয়। পার্থর জামাই ওই ট্রাস্টের সদস্য। তা ছাড়া পিংলায় ৪৫ একর জমিতে বাবলি চ্যাটার্জি মেমোরিয়াল ইন্টারন্যাশনাল স্কুল নামে যে শিক্ষা প্রতিষ্ঠান তৈরি করা হয়েছে কল্যাণময় হলেন তার চেয়ারম্যান।
ইডি সূত্রের দাবি, একাধিক প্রক্সি ব্যবহার করে স্কুলের জন্য জমি কিনেছিলেন কল্যাণময় ভট্টাচার্য। শুধু তাই নয়, জমি কেনা, মাটি ফেলা, ইট, সিমেন্ট, রডের টাকা নগদে অর্থাৎ ক্যাশে দেওয়া হত। হিসাব করে দেখা গিয়েছে, অন্তত ২০ কোটি টাকা ক্যাশ ঢালা হয়েছে ওই স্কুল তৈরির জন্য। সোমবার এই প্রতিটি লেনদেন ধরে ধরে পার্থর জামাইকে জেরা করেছেন ইডি অফিসাররা। তাঁকে টাকার উৎস নিয়ে প্রশ্ন করা হয়েছে। স্কুল নির্মাণের জন্য যে কোটি কোটি টাকা ক্যাশ খরচ করা হল, তা কোথা থেকে এল? তা পার্থ চট্টোপাধ্যায়ের টাকা কিনা তা জানতে চাওয়া হয়েছে।

Previous articleক্ষুব্ধ সোনিয়া গান্ধী, কংগ্রেস সভাপতি পদের দৌড়ে ছিটকে যেতে পারেন অশোক গেহলট !
Next articleআবেগের উৎসবে জল ঢালবে ঘূর্ণাবর্ত, সপ্তমী থেকেই বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস