কয়লা পাচার কাণ্ডে শর্তসাপেক্ষে জামিন পেলেন বিকাশ মিশ্র

কয়লা পাচার কাণ্ডে (Coal Smuggling Case) শর্তসাপেক্ষে জামিন (Conditional Bail) পেলেন অন্যতম অভিযুক্ত বিকাশ মিশ্র (Bikash Mishra)। শুক্রবার কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) বিচারপতি জয়মাল্য বাগচী ও বিচারপতি অজয় কুমার গুপ্তের ডিভিশন বেঞ্চ (Division Bench) শর্তসাপেক্ষে তাঁর জামিন মঞ্জুর করে। এদিন বিচারপতির ডিভিশন বেঞ্চ সাফ জানায় বিকাশ মিশ্রকে তদন্তে সহযোগিতা করতে হবে, পাসপোর্ট (Passport) জমা রাখতে হবে এবং ৫ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে (Personal Bond) জামিন পেয়েছেন অভিযুক্ত। আসানসোল আদালতে (Asansol Court) যখন মামলা শুনানি হবে তখন সেখানে থাকতে হবে বিকাশ মিশ্রকে। তবে চিকিৎসার (Treatment) জন্য তাঁকে বাইরে যেতে হলে নিতে হবে অনুমতি।

কয়লা পাচার কাণ্ডের তদন্তে অন্যতম অভিযুক্ত বিনয় মিশ্রর (Vinay Mishra) ভাই বিকাশ মিশ্রকে দিল্লি (Delhi) থেকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই-র (CBI) আধিকারিকরা। গত কয়েকমাস ধরে প্রেসিডেন্সি সংশোধনাগারের (Presidency Correctional Home) রয়েছেন তিনি।

তার আগে আসানসোলের সংশোধনাগারে ছিলেন বিকাশ। সেখানে তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন। ফলে, সেখান থেকে তাঁকে আসানসোল জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। পরে সেখান থেকে নিয়ে যাওয়া হয়েছিল বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালে এবং শেষে এসএসকেএম হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছিল।

Previous articleKolkata Metro : পুজোয় কোটি টাকা রোজগার ! রেকর্ড গড়ল কলকাতা মেট্রো
Next articleটি-২০ বিশ্বকাপ জিতলে মিলবে কত আর্থিক পুরস্কার? জানাল আইসিসি