কংগ্রেস প্রেসিডেন্ট নির্বাচন: রাজ্যসভার বিরোধী দলনেতার পদ থেকে ইস্তফা মল্লিকার্জুন খাড়গের

কংগ্রেসের সভাপতি(Congress president) নির্বাচন নিয়ে ব্যস্ততা যখন একেবারে তুঙ্গে ঠিক সেই সময় রাজ্যসভার বিরোধী দলনেতার পদ থেকে ইস্তফা দিলেন দলের বরিষ্ঠ নেতা মল্লিকার্জুন খাড়গে(Mallikarjun kharge)। সভাপতি নির্বাচনে লড়ার জন্যই এই দায়িত্ব থেকে ইস্তফা(resign) দিলেন তিনি।

সূত্রের খবর, ইতিমধ্যেই মল্লিকার্জুন খাড়গে তাঁর ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছেন সোনিয়া গান্ধীর কাছে। কার্যত ‘এক ব্যক্তি, এক পদ’ নীতি অনুযায়ী মল্লিকার্জুন খাড়গে এই সিদ্ধান্ত গ্রহণ করেছেন। প্রবীণ কংগ্রেস নেতা সোনিয়া গান্ধীকে লিখেছেন, আমি রাজ্যসভার বিরোধী দলনেতার পদ থেকে ইস্তফা দিচ্ছি। আমি সর্বভারতীয় কংগ্রেস সভাপতি পদের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছি।

উল্লেখ্য, কংগ্রেসের সভাপতি নির্বাচনের শুরুতে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের নাম উঠে এলেও তাঁর অনুরাগীদের ব্যাপক বিক্ষোভের ফলে পিছিয়ে যান অশোক গেহলট। জানিয়ে দেন, তিনি এই নির্বাচনে অংশগ্রহণ করবেন না। তার মধ্যেই কংগ্রেস সভাপতি পদে নির্বাচনে অংশগ্রহণ করেন দক্ষিণের সাংসদ শশী থারুর। গতকাল তিনি মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরপরই নাম আসে মল্লিকার্জুন খাড়গের। কংগ্রেস সূত্রে খবর, সব মিলিয়ে ২০টি আবেদনপত্র পাওয়া গিয়েছে। তবে গান্ধী পরিবার কাউকেই সরাসরি সমর্থন করছে না।

Previous articleএবার দলের অন্দরে মুখ পুড়ল অধীরের, প্রদেশ যুব সভাপতি নির্বাচনে হার তাঁর প্রার্থীর
Next articleদেবীপক্ষে যাত্রীর প্রাণ বাঁচালেন RPF-এর দুই মহিলা কনস্টেবল, পুরস্কৃত করবে রেল