রাজস্থানে গেহলট-পাইলট দড়ি টানাটানি অব্যাহত, ঘুঁটি সাজাচ্ছে দুই শিবিরই

সম্প্রতি কংগ্রেস সভাপতি নির্বাচনে অশোক গেহলটের প্রার্থী হওয়ার সম্ভাবনা তৈরি হতেই মুখ্যমন্ত্রী পদে সচিন পাইলটের বসা নিয়ে জল্পনা তৈরা হয়। গেহলটপন্থী বিধায়কদের একটা বড় অংশ স্পিকারের কাছে পদত্যাগপত্র জমা দেন।

কংগ্রেস (Congress) সভাপতির দৌড় থেকে সরে দাঁড়িয়ে রাজস্থানে (Rajasthan) নেতৃত্বে দখলে লড়াইয়ে ফের নেমে পড়েছেন অশোক গেহলট (Ashok Gehalot)। পিছিয়ে নেই বিরোধী গোষ্ঠীর নেতা শচীন পাইলটও (Shachin Pilot)। গেহলাটারই আস্থাভাজন প্রতাপ সিং খাচারিয়াবাসের সঙ্গে একান্ত বৈঠক করছেন তিনি।

সম্প্রতি কংগ্রেস সভাপতি নির্বাচনে অশোক গেহলটের প্রার্থী হওয়ার সম্ভাবনা তৈরি হতেই মুখ্যমন্ত্রী পদে সচিন পাইলটের বসা নিয়ে জল্পনা তৈরা হয়। গেহলটপন্থী বিধায়কদের একটা বড় অংশ স্পিকারের কাছে পদত্যাগপত্র জমা দেন। এই পরিস্থিতিতে রাজস্থান ফিরে সোমবার গেহলটের ঘনিষ্ঠ প্রতাপ সিং খাচারিয়াবাসের সঙ্গে ১ ঘণ্টা বৈঠক করেন সচিন। কংগ্রেস সভাপতি নির্বাচনে লড়লেও মুখ্যমন্ত্রী হিসেবে গেহলটের কাজ চালিয়ে যাওয়ার পক্ষে জোরাল সাওয়াল করেন খাচারিয়াবাস। সোমবার সচিনের সঙ্গে দেখার করার পরদিনই তাঁকে নিজের দফতরে ডেকে পাঠান গেহলট।

সচিনের সঙ্গে বৈঠক প্রসঙ্গে খাচারিয়াবাস বলেন, “পাইলটের সঙ্গে দেখা করলে এটা খুব স্বাভাবিক যে আমরা দুজনে ভজন গাইব না। সব ধরনের কথা হয়েছে। কিন্তু সেটা প্রকাশ্যে বলা যাবে না।” এদিকে মঙ্গলবার কংগ্রেস সদস্যদের সঙ্গে দেখা করেই দিল্লির ফিরে গিয়েছেন পাইলট। তবে, খাচারিয়াবাসের পরের মন্তব্যে ঘিরে রাজস্থানের রাজনীতিতে নতুন করে জল্পনা শুরু হয়েছে।

Previous articleদশমীর ভোরে দ্রুত গতির বলি এক বাইক আরোহী
Next articleপদার্থবিজ্ঞানে বিশেষ অবদান, যৌথভাবে নোবেল পেলেন তিন বিজ্ঞানী