শনিবার রেড রোডে বর্ণাঢ্য বিসর্জনের কার্নিভাল, একগুচ্ছ নির্দেশ পুলিশের

গত ২ বছর অতিমারির কারণে বন্ধ থাকার পরে এবছর ফের রেড রোডে দেখা যাবে বিসর্জনের কার্নিভাল (Carnival)। শনিবারের কার্নিভালের পরিকল্পনা ও নির্দেশ দিতে বৃহস্পতিবার মন্ত্রী ইন্দ্রনীল সেন (Indranil Sen) পুলিশের উচ্চপদস্থ কর্তারা, তথ্য ও সংস্কৃতি বিভাগের সচিব-সহ পুজো কমিটি প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করা হয়।

পুলিশের ডেয়ার ডেভিল বাহিনীর স্টান্ট দিয়ে শুরু হবে এবারের কার্নিভাল। এরপরই থাকছে ডোনা গঙ্গোপাধ্যায়ের নাচের গ্রুপ ‘দীক্ষা মঞ্জরী’র নাচের অনুষ্ঠান। অসুস্থ ডোনা এদিনই হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। সুস্থ থাকলে তাঁকেও দেখা যাবে রেডরোডের অনুষ্ঠানে।

• বিশ্ববাংলা শারদ সম্মানে সম্মানিত দুর্গা পুজোগুলি ছাড়াও আরও বেশ কিছু পুজো কমিটি এই কার্নিভালে থাকছে।

• এখনও পর্যন্ত ১০২টি পুজো কমিটিকে আমন্ত্রণ জানানো হয়েছে।

• প্রতিটি পুজো কমিটির জন্য ৩ মিনিট করে সাংস্কৃতিক অনুষ্ঠান করার সময় দেওয়া হয়েছে। যে যার নিজস্ব থিমের ওপর অনুষ্ঠান করবে।

রেডরোডের মাঝখানে দুটি মণ্ডপ করা হয়েছে। মূল মঞ্চে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-সহ মন্ত্রিসভার সদস্য, রাজ্যের প্রশাসনিক শীর্ষ কর্তারা ছাড়াও থাকবেন অতিথি অভ্যাগতরা।

এদিন রেডরোডেই তথ্য সংস্কৃতি দফতরের প্রতিমন্ত্রী ইন্দ্রনীল সেন, সচিব শান্তনু বসু, পুলিশের উচ্চপদস্থ কর্তারা বৈঠক করেন। পর্যটন এবং তথ্য সংস্কৃতি দফতরের আধিকারিকরাও উপস্থিত ছিলেন। ফোর্ট উইলিয়ামের দিক থেকে পুজো কমিটিগুলি তাদের প্রতিমা নিয়ে যাত্রা শুরু করবে। আকাশবাণীর সামনে দিয়ে চলে যাবে বাবুঘাটের দিকে। অঞ্চলের নিরাপত্তা ব্যবস্থা আঁটোসাটো করা হয়েছে।

আরও পড়ুন- কিশোর কুমারের বাড়ি কিনে রেস্তোরাঁ বানালেন বিরাট, গাইলেন গান

 

Previous articleমার্লিন সেরা পুজো ২০২২
Next articleদুর্গাপুজো মিটলেই প্রাথমিকে টেটের আবেদন গ্রহণ, যোগ্যতা মান কী?