নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াই, অনন্তনাগে খতম ২ জ*ঙ্গি

বিজয় কুমার টুইট করে জানান, দ্রাচ অঞ্চলে তিনজন জঙ্গি নিকেশ হয়েছে, যাদের সঙ্গে কুখ্যাত জঙ্গি সংগঠনের প্রত্যক্ষ যোগ ছিল। অন্য এনকাউন্টারটি (Encounter) চলেছে মুলুতে।

নিরাপত্তা বাহিনীর (Security Forces) সঙ্গে গুলির লড়াইয়ে নিকেশ ২ জঙ্গি। দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগে (Anantnag) রবিবার সন্ধেয় নিরাপত্তা বাহিনীর সঙ্গে জঙ্গিদের গুলির লড়াই শুরু হয়। তাতেই প্রাণ যায় দুই জঙ্গির। তবে নিকেশ জঙ্গিদের নাম ও পরিচয় এখনও জানা যায়নি। তবে এলাকা ঘিরে রেখে জারি রয়েছে তল্লাশি অভিযান (Search Operation)। সরকারিভাবে সোমবার এই খবরের সত্যতা স্বীকার করে নেওয়া হয়েছে। রবিবার সন্ধ্যায় গোপন সূত্রে নিরাপত্তা বাহিনীর কাছে খবর আসে অনন্তনাগে জঙ্গিরা আত্মগোপন করে আছে। সেই মতো নিরাপত্তাবাহিনী এলাকাটি ঘিরে ফেলে। এরপরই শুরু হয় গুলির লড়াই। জ*ঙ্গিদের থেকে প্রচুর অত্যাধুনিক অস্ত্রশস্ত্র (Weapon) বাজেয়াপ্ত (Seized) করা হয়েছে।

কাশ্মীরের এডিজিপি (ADGP Kashmir) বিজয় কুমার টুইট করে জানান, দ্রাচ অঞ্চলে তিনজন জঙ্গি নিকেশ হয়েছে, যাদের সঙ্গে কুখ্যাত জঙ্গি সংগঠনের প্রত্যক্ষ যোগ ছিল। অন্য এনকাউন্টারটি (Encounter) চলেছে মুলুতে। বিস্তারিত তথ্য পরে দেওয়া হবে।

এদিকে গত সপ্তাহে সোপিয়ানে (Sopian) দুটি আলাদা এনকাউন্টারে (Encounter) মোট ৪ জঙ্গিকে নিকেশ করে নিরাপত্তা বাহিনী। তাদের মধ্যে ৩ জন কুখ্যাত জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত এবং অপরজন স্থানীয় জঙ্গি গোষ্ঠীর সদস্য বলে জানা গিয়েছে। গত মঙ্গলবার রাতে দু’টি ভিন্ন স্থানে নিরাপত্তা বাহিনীর গুলির লড়াই শুরু হয় জঙ্গিদের।

 

Previous articleপেনড্রাইভের সূত্র ধরে দেশে জ*ঙ্গি সংগঠনের নতুন মডিউলের খোঁজ, তদন্তে এসটিএফ