রবিবার সামনে কেরাল, ডার্বির আগে জয়ে ফিরতে মরিয়া বাগান ব্রিগেড

চেন্নাইয়ান এফসির বিরুদ্ধে হারলেও, কেরালা ম‍্যাচে তার প্রভাব পরবে না বলে জানান প্রীতম।

আইএসএল-এ (ISL) প্রথম ম‍্যাচে হারের পর রবিবার দ্বিতীয় ম‍্যাচে নামছে এটিকে মোহনবাগান (ATK Mohunbagan)। প্রতিপক্ষ কেরালা ব্লাস্টার্স। যারা কিনা হারিয়েছে ইস্টবেঙ্গলকে। প্রথম ম‍্যাচে চেন্নাইয়ান এফসির কাছে ২-১ হেরেছে বাগান ব্রিগেড। সেই হারের জ্বালা ভুলে ডার্বির আগে শক্তিশালী কেরালার বিরুদ্ধে জয়ে ফিরতে মরিয়া জুয়ান ফেরান্দোর দল।

রবিবার কোচিতে ম‍্যাচ। তাই কেরালা বিরুদ্ধে খেলতে যাওয়ার আগে শুক্রবার সকালে যুবভারতী ক্রীড়াঙ্গনে অনুশীলন সারেন এটিকে মোহনবাগান। আর আজ বিকেলে তাঁরা রওনা দেবেন কোচির উদ্দেশে।

এদিকে প্রথম ম্যাচের ভুলত্রুটি থেকে শিক্ষা নিয়ে পরের ম্যাচে ভাল খেলার লক্ষ্যে সবুজ মেরুন দল। জয়ের পথে ফিরতে মরিয় প্রীতম কোটাল, শুভাশিস বোসরা। পরবর্তী ম‍্যাচে জয়ে ফেরা নিয়ে প্রীতম বলেন,”ডার্বির আগে কেরাল ম্যাচে ভালো ফল করাটা অত্যন্ত জরুরি। আমাদের পয়েন্ট পেতেই হবে। প্রথম লক্ষ্য তিন পয়েন্ট। ওরা গতবার ফাইনাল খেলেছিল। ওরা যথেষ্ট শক্তিশালী দল। আজ পর্যন্ত কেরালার সঙ্গে যত ম্যাচ খেলেছি সব ম্যাচই হাড্ডাহাড্ডি হয়েছে। এবারও আমাদের সেরাটা খেলে জিততে হবে। এই ম্যাচে তিন পয়েন্ট পেলে ডার্বির আগে পুরো দলের আত্মবিশ্বাস তুঙ্গে থাকবে।”

এর পাশাপাশি তিনি আরও বলেন,” সবে আইএসএল শুরু হয়েছে। ঘরে মাঠে শুরুর ম্যাচটা জিততে পারলে ভালো হত। চেন্নাইয়ানের বিরুদ্ধে যে ভাবে আমরা খেলাটা শুরু করেছিলাম তাতে মনে হয়েছিল বড় ব্যবধানে জিতব। কিন্তু এই মরশুমের শুরু থেকেই যে কোনও ম্যাচের শুরুটা ভাল করছি আমরা। গোলও করছি। কিন্তু শেষের দিকে মনসংযোগ রাখতে পারছিনা। সেজন্যই ম্যাচ জিততে পারছি না। এই রোগটা সারানোর জন্য চেষ্টা চলছে। আমরা নিজেদের মধ্যে আলোচনা করছি। কোচও আমাদের উদ্বুদ্ধ করছেন। ভুল, ত্রুটি শুধরে দিচ্ছেন উনি।”

চেন্নাইয়ান এফসির বিরুদ্ধে হারলেও, কেরালা ম‍্যাচে তার প্রভাব পরবে না বলে জানান প্রীতম। এই নিয়ে তিনি বলেন,”প্রথম ম্যাচ হেরে গিয়েছি বলে কেরাল ম্যাচে তার প্রভাব পরবে বলে আমি বিশ্বাস করি না। প্রতিযোগিতায় অন্যতম শক্তিশালী দল আমাদের। সবথেকে বড় কথা আমরা গোলের সুযোগ তৈরি করছি। গোলও পাচ্ছি, ভাল খেলছি। বল পজিশন, গোলমুখী শট বা পাসিং সব জায়গাতেই আমরা প্রতিপক্ষের চেয়ে এগিয়ে থাকছি। ফলে শেষ পর্যন্ত লক্ষ্য স্থির থাকলে এবং মনসংযোগ ঠিক রাখলে আমরা জয়ে ফিরবই। সব ঠিকঠাক থাকলে কেরল ম্যাচেই হয়তো দেখবেন যে, আমরা তিন পেয়ে শহরে ফিরছি।”

আরও পড়ুন:ধোনির জীবনে আইডল কে? জানালেন স্বয়ং মাহি নিজেই

 

 

Previous articleআজ থেকেই শুরু প্রাথমিকে নিয়োগের আবেদন প্রক্রিয়া, জেনে নিন কোথায়, কতদিন মিলবে ফর্ম  
Next articleইউক্রেন যুদ্ধে বেলারুশ ‘কাঁটা’! পরমাণু মহড়া শুরু রাশিয়ার