বিশ্বকাপের আগে বিরাট সমস্যায় নেইমার, তাঁর বিরুদ্ধে কারাদণ্ডের আবেদন করল এক সংস্থা

যদিও নেইমারের পক্ষের আইনজীবীর দাবি, নেইমারের স্ব-ইচ্ছায় এই ট্রান্সফারটি ঘটেছে।

দরজায় কড়া নাড়ছে ২০২২ কাতার বিশ্বকাপ ( 2022 Qatar World Cup)। তার আগে চিন্তার ভাঁজ ব্রাজিল (Brazil) শিবিরে। বলা ভালো চিন্তায় নেইমার জুনিয়র। নেইমারের বিরুদ্ধে স্যান্টোস থেকে বার্সেলোনায় যোগ দেওয়ার আর্থিক চুক্তিতে অস্বচ্ছতার অভিযোগে পাঁচ বছরের কারাদণ্ডের আবেদন করল ব্রাজিলের লগ্নিকারী সংস্থা ডিআইএস! বার্সালোনার এক আদালতে ১৭ অক্টোবর এই মামলার শেষ শুনানি হওয়ার কথা।

ঘটনার সূত্রপাত, ২০১৩ সালে স্যান্টোস থেকে বার্সিলোনায় নেইমারের ট্রান্সফারে উঠে এসেছে দূর্নীতির অভিযোগ। আর সেই কারণেই ব্রাজিলিয়ান ইনভেস্টমেন্ট ফার্ম ডিআইএস, নেইমারের বিরুদ্ধে পাঁচ বছরের কারাবাসের শাস্তির জন্য বৃহস্পতিবার আবেদন করেছে। এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী ২০১৩ সালে ব্রাজিলের স্যান্টোস ক্লাব থেকে নেইমারকে সই করিয়েছিল বার্সেলোনা। ২০১৩ সালে যখন নেইমারকে ৫৭.১ মিলিয়ন ইউরো দিয়ে কিনে নেয় বার্সিলোনা, তখন মোট ৪০ মিলিয়ন ইউরো পায় নেইমারের পরিবার। আর সেখান থেকে ৪০ শতাংশ, অর্থাৎ ১৭.১ মিলিয়ন পায় ডিআইএস। কিন্তু ডিআইএস-এর অভিযোগ, নেইমারের প্রকৃত মার্কেট ভ্যালুর অনেক কম অর্থ প্রদান করেছে বার্সিলোনা। আর সেই কারণে দূর্নীতির অভিযোগ এনে আদালতের শরণাপন্ন হয়েছে ডিআইএস।

এই ঘটনার কারণে সোমবার শুনানিতে নেইমার ছাড়াও উপস্থিত থাকার কথা নেইমারের পরিবারের, এছাড়াও বার্সিলোনার দুই প্রাক্তন সভাপতি জোসেপ বার্তোমেউ ও স্যান্দ্রো রোসেল এবং স্যান্টোসের প্রাক্তন সভাপতি ওডিলিও রডরিগেজ। যদিও নেইমারের পক্ষের আইনজীবীর দাবি, নেইমারের স্ব-ইচ্ছায় এই ট্রান্সফারটি ঘটেছে।

আরও পড়ুন:Breakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস

Previous articleমার্কিন মুলুকে ফের বন্দুকবাজের হামলা, এক পুলিশ অফিসার-সহ নিহত ৫
Next articleধোনির জীবনে আইডল কে? জানালেন স্বয়ং মাহি নিজেই