ঐক্যশ্রী থেকে বন দফতর, একাধিক স্কচ অ্যাওয়ার্ড পেল বাংলা, শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর

একের পর এক স্কচ অ্যাওয়ার্ড স্বীকৃতি পেল পশ্চিমবঙ্গ সরকার। প্রশাসন পরিচালনায় বিভিন্ন ক্ষেত্রে সাফল্যের জন্য ফের স্কচ পুরস্কারে সম্মানিত হল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। রাজ্যের বন দফতর, মাদ্রাসা ও সংখ্যালঘু উন্নয়ন দফতর এবং বাঁকুড়া জেলা তিনটি পৃথক পৃথক বিভাগে স্কচ পুরস্কার পেয়েছে। ‘যৌথ বন অভিযান’ পরিচালনায় সাফল্যের জন্য রাজ্য বন দফতর স্কচ প্ল্যাটিনাম পুরস্কার পেয়েছে। মা ও শিশুদের মধ্যে অপুষ্টি দূর করার জন্য ‘অপারেশন পুষ্টি’ প্রকল্পের জন্য সিলভার পুরস্কার পেয়েছে বাঁকুড়া জেলা। রাজ্য মাদ্রাসা ও সংখ্যালঘু উন্নয়ন দফতর ‘ঐক্যশ্রী স্কলারশিপ’-এর জন্য গোল্ড অ্যাওয়ার্ড পেয়েছে একই সঙ্গে। রাজ্য একাধিক স্কচ অ্যাওয়ার্ড পাওয়ায় খুশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

টুইটারে মুখ্যমন্ত্রী লিখেছেন, “উভয় বিভাগের জন্য আমার আন্তরিক অভিনন্দন এবং শুভেচ্ছা।মানুষের উন্নতি নিশ্চিত করার লক্ষ্যে, আমরা যেন আরও উচ্চতা অর্জন করতে পারি।”

এর আগে বাংলার ঝুলিতে ছিল শিক্ষা, শিল্প বিভাগে স্কচ পুরস্কার। উল্লেখ্য, সরকার চালানোর দক্ষতার জন্য বিভিন্ন বিভাগে এই পুরস্কার দেওয়া হয়। স্কচ স্টেট অব গভর্ন্যান্স রিপোর্ট- ২১- এ বন ও পরিবেশ বিভাগে এই পুরস্কার অর্জন করেছে রাজ্য। এর আগেও একাধিকবার স্কচ পুরস্কার জয় করেছে বাংলা। সম্প্রতি একটি পুরস্কার পেয়েছে রাজ্যের পরিবহণ দফতর। এই পুরস্কারের কথা আগেই ঘোষণা করা হয়েছিল। অসাধারণ কাজের কৃতিত্বের জন্যই এই পুরস্কার।

উল্লেখ্য, শিল্প বিভাগে অনলাইন সার্ভিস শুরু, শিল্পক্ষেত্রে ৫০০টি নতুন নীতি তৈরি সহ বিভিন্ন কারণে সাফল্যের জন্য পশ্চিমবঙ্গকে বেছে নেওয়া হয়েছিল স্কচ পুরস্কারের জন্য। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, প্রায় ১০০টি অনলাইন পরিষেবা, প্রায় ৫০০টি শিল্প সংক্রান্ত সমস্যা দূরীকরণ নীতি সহ বিভিন্ন কারণের জন্য রাজ্য এই পুরস্কার পেয়েছে।

আরও পড়ুন- শেওড়াফুলিতে নাবালিকার মৃ*ত্যু তদন্তে শিশু সুরক্ষা কমিশন, বিক্ষোভের মুখে পড়লেন প্রিয়াঙ্কা

Previous articleশেওড়াফুলিতে নাবালিকার মৃ*ত্যু তদন্তে শিশু সুরক্ষা কমিশন, বিক্ষোভের মুখে পড়লেন প্রিয়াঙ্কা
Next articleবিরাট আর্থিক ধাক্কার মুখে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড : সূত্র