উপত্যকার কাশ্মীরি পণ্ডিতকে নির্মমভাবে হ*ত্যা করল জঙ্গিরা

আপেল খেতে যখন কাজের উদ্দেশে যাচ্ছিলেন কৃষাণ ভাট, তখনই তাঁকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন পণ্ডিত

ফের সন্ত্রাসবাদীদের টার্গেটে উপত্যকার কাশ্মীরি পণ্ডিত। আজ, শুক্রবার সোপিয়ান জেলার চৌধুরি গান্দ এলাকায় এক সাধারণ কাশ্মীরি পণ্ডিতকে নির্মমভাবে গুলি করে হ*ত্যা করল জঙ্গিরা। নিহতের নাম পুরান কৃষাণ ভাট।

জানা গিয়েছে, আপেল ক্ষেতে যখন কাজের উদ্দেশে যাচ্ছিলেন কৃষাণ ভাট, তখনই তাঁকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন পণ্ডিত। স্থানীয়রা তাঁকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে সোপিয়ান হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

মৃত পুরান কৃষাণ ভাটের একটি ৭ বছরের মেয়ে ও একটি ৫ বছরের ছেলে রয়েছে। মৃতের এক আত্মীয়ের কথায়, পুরান খুব একটা বাড়ির বাইরে বেরতেন না। বাড়িতেই থাকা পচ্ছন্দ করতেন। এর থেকে স্পষ্ট বোঝা যায় কেবলমাত্র কাশ্মীরের অমুসলিম বাসিন্দা ও পরিযায়ীদের বার্তা দিতে ও তাঁদের মনে আতঙ্ক তৈরি করেতেই এই হ*ত্যাকাণ্ড ঘটিয়েছে জঙ্গিরা। খবর পেতেই আততায়ীদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ ও নিরাপত্তাবাহিনী।

এর আগে চলতি বছরের আগস্ট মাসে এই সোপিয়ান জেলাতেই আপেল ক্ষেতে এক কাশ্মীরি পণ্ডিতকে হত্যা করেছিল জঙ্গিরা। গত বছর অক্টোবর মাস থেকেই অমুসলিম কাশ্মীরের বাসিন্দাদের চিহ্নিত হত্যায় ফের ব্যাপক সক্রিয় হতে দেখা যাচ্ছে জঙ্গিদের। সেই সময় পাঁচ দিনের মধ্যে ৭জনকে খুন করেছিল জঙ্গিরা। কাশ্মীরি পণ্ডিত ছাড়াও পরিযায়ী শ্রমিক ও শিখ নাগরিকরাও এই তালিকায় রয়েছেন।

পুলিশ সূত্রে খবর, গত আগস্ট মাসের হত্যকাণ্ডে জঙ্গি সংগঠনের আল বদরের শাখা সংগঠন কাশ্মীরি ফ্রিডম ফাইটারস জড়িত ছিল। এই ঘটনার পিছনেও তাদেরই হাত রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

Previous articleপ্রাক্তন প্রধান বিচারপতিকে গুলি করে খু*ন পাকিস্তানে
Next articleএবার অনুব্রতকন্যা সুকন্যাকে দিল্লিতে তলব ইডি-র