স্বস্তিতে অনুব্রত, ভোট পরবর্তী হিংসা মামলায় সুপ্রিম কোর্টে বহাল রক্ষাকবচ

সুপ্রিম কোর্টে স্বস্তি পেলেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল(Anubrata Mandal)। একই সঙ্গে হাইকোর্টের(Highcourt) পর শীর্ষ আদালতেও জোরালো ধাক্কা খেলো কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই(CBI)। মঙ্গলবার সুপ্রিম কোর্টের তরফে স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হল ভোট পরবর্তী মামলায় অনুব্রতর বিরুদ্ধে কোনওরকম কড়া পদক্ষেপ নিতে পারবে না সিবিআই। অর্থাৎ এই মামলায় অনুব্রতর রক্ষাকবচ বহাল রাখল দেশের শীর্ষ আদালত।

ভোট পরবর্তী হিংসা মামলায় বীরভূম জেলার তৃণমূল সভাপতিকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। বর্তমানে জেল হেফাজতে রয়েছেন তিনি। এই মামলায় অনুব্রতকে নিজেদের হেফাজতে নিতে আবেদন জানিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তবে কলকাতা হাইকোর্টে সে আবেদন মঞ্জুর হয়নি। এরপর একই দাবি নিয়ে সুপ্রিম কোর্টের দারস্থ হয় তারা। সেখানেও অবশ্য পুড়ল মুখ। শীর্ষ আদালতেও বহাল রাখা হলো অনুব্রতর রক্ষাকবচ। স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়েছে অনুব্রতকে গ্রেফতার করতে পারবে না সিবিআই। এই মামলার পূর্ণাঙ্গ শুনানি চায় সুপ্রিম কোর্ট। ফলে যতদিন না পূর্ণাঙ্গ শুনানি শেষ হচ্ছে ততদিন অনুব্রতর এই রক্ষাকবচ বহাল থাকবে।

প্রসঙ্গত, ভোট পরবর্তী হিংসা মামলায় সিবিআইয়ের (CBI) নজরে বর্তমানে তৃণমূলের তারকা বিধায়ক অদিতি মুন্সির (Aditi Munshi) স্বামী দেবরাজ চক্রবর্তী। একটি খুনের মামলায় তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য মঙ্গলবার সল্টলেকের সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছিল। টানা ২ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে। সিবিআই দফতর থেকে বেরিয়ে তিনি জানান, “আমাকে পরে ডাকা হলে আবার আসব।”

Previous articleমাইক্রোফোনে সাউন্ড লিমিটার লাগানো বাধ্যতামূলক করল রাজ্য দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ
Next articleতপসিয়ায় জুতোর কারখানায় অগ্নিকাণ্ড, দমকলের ৭ টি ইঞ্জিনের চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে