সায়েন্স সিটি-নিক্কো পার্ক থেকে জাদুঘর-ভিক্টোরিয়া, এক টিকিটে তিলোত্তমা ভ্রমণ

অনলাইনে একবার মাত্র টিকিট কেটে ঘুরে নেওয়া যাবে প্রায় ৪০টি পর্যটন কেন্দ্র। তালিকায় থাকছে একাধিক বিনোদন পার্ক, নিউটাউনের ওয়াক্স মিউজিয়াম থেকে শুরু করে কলকাতা ও বৃহত্তর কলকাতার প্রায় সবক’টি দ্রষ্টব্য

ভ্রমণ পিপাসুদের জন্য সুখবর। এবার তিলোত্তমা কলকাতার বেশকিছু দ্রষ্টব্যস্থানগুলি দেখার জন্য লম্বা লাইন দিয়ে টিকিট কাটার যন্ত্রণা নেই। খুব সহজেই অনলাইনে একটি পাস বা টিকিট কেটেই ঘুরে বেড়ানো যাবে কলকাতার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। পর্যটকদের জন্য রাজ্য সরকারের পর্যটন দফতর এমনই উপহার । জাদুঘর থেকে ভিক্টোরিয়া মেমোরিয়াল, চিড়িয়াখানা থেকে সায়েন্স সিটি বা নিক্কো পার্ক—এক পাসে সব জায়গায় ভ্রমণের এই পরিষেবা আগামী মাস থেকেই চালু করতে চায় রাজ্য সরকার।

এই পরিষেবার ফলে শুধু টিকিট কাটার হয়রানি থেকে মুক্তি নয়, অনেক অল্প সময়ে শহরের বেশিরভাগ দ্রষ্টব্য স্থান এক ঝটকায় ঘুরে নেওয়ার সুযোগ পাওয়া যাবে।
ভ্রমণপিপাসুদের জন্য এরকম নানাবিধ সুবিধা করে দিতে শীঘ্রই চালু হচ্ছে “কলকাতা ট্যুরিস্ট পাস”।

পর্যটন দফতর সূত্রে জানা গিয়েছে, অনলাইনে একবার মাত্র টিকিট কেটে ঘুরে নেওয়া যাবে প্রায় ৪০টি পর্যটন কেন্দ্র। তালিকায় থাকছে একাধিক বিনোদন পার্ক, নিউটাউনের ওয়াক্স মিউজিয়াম থেকে শুরু করে কলকাতা ও বৃহত্তর কলকাতার প্রায় সবক’টি দ্রষ্টব্য। এই ব্যবস্থা করতে একটি পোর্টাল তৈরি করছে পর্যটন দপ্তর। রাজ্যের নাগরিকদের পাশাপাশি বিদেশি এবং ভিনরাজ্যের পর্যটকরা এই সুবিধা নিতে পারবেন।

 

Previous articleখানা জংশনে যাত্রী বিক্ষোভ! আটকে  রাজধানী
Next articleচাকরীপ্রার্থীদের আন্দোলনের জেরে ব্যাহত হচ্ছে রোজকার কাজ, আদালতের দ্বারস্থ পর্ষদ