মোবাইল অ্যাপ গেম মামলা: ব্যাঙ্কশাল আদালতের ‘শর্তের’ উপর স্থগিতাদেশ হাইকোর্টের

মোবাইল অ্যাপ গেম মামলায় ব্যাঙ্কশাল আদালতের শর্তের উপর স্থগিতাদেশ হাইকোর্টের। ব্যাঙ্কশাল আদালতের শর্ত বাতিল চেয়ে কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) গিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। প্রধান বিচারপতি অনুমতি নিয়ে রবিবারই বসে আদালত। ইডিকে দেওয়া ব্যাঙ্কশাল আদালতের জেরার ‘শর্ত’ বাতিল করে দেয় হাইকোর্ট। বিচারপতি বিবেক চৌধুরী (Vivek Choudhuri) জানান, অভিযুক্ত রুমেন আগরওয়ালকে (Remen Agarwal) জিজ্ঞাসাবাদ করবে ED। জিজ্ঞাসাবাদ পর্বের ভিডিয়োগ্রাফি হবে বলেও সূত্রের খবর।

বিচারপতি বিবেক চৌধুরীর শুনানির সময় তাঁর পর্যবেক্ষণে জানান, নাগরিকের মৌলিক অধিকার ও তদন্তকারী সংস্থার তদন্তের প্রক্রিয়া- এই দুইয়ের মধ্যে সমতা থাকা দরকার। জিজ্ঞাসাবাদের সময় অভিযুক্তের পছন্দের আইনজীবীর সম্পূর্ণ সময় অভিযুক্তের সঙ্গে উপস্থিত থাকতে পারবিন না। আধ ঘন্টা অভিযুক্ত তাঁর পছন্দের আইনজীবীর সঙ্গে সাক্ষাৎ করতে পারেন।

অ্যাপ গেম কেসে আমির খান ঘনিষ্ঠ ব্যবসায়ী রুমেন আগরওয়ালকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে ইডি। এরপর তাঁকে তোলা হয় ব্যাঙ্কশাল আদালতে তোলা হলে জিজ্ঞাসাবাদের জন্য একাধিক শর্ত দেয় আদালত। সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টে যায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

আরও পড়ুন- ‘আমি ভাষা হারিয়ে ফেলেছি, কী বলব বুঝতে পারছি না’ সেরার পুরস্কার নিতে গিয়ে বললেন বিরাট

গার্ডেনরিচের শাহি আস্তাবল এলাকায় আমির খানের বাড়িতে অভিযান চালিয়ে ১৭ কোটিরও বেশি টাকা উদ্ধার করেছিল ইডি। মেলে কোটি কোটি টাকার ক্রিপ্টোকারেন্সি। আমিরের সূত্রে ধরে গ্রেফতার হন রুমেন আগরওয়াল। তাঁকে জেরা করে এই মামলার নতুন তথ্য পেতে চাইছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

 

 

Previous article‘আমি ভাষা হারিয়ে ফেলেছি, কী বলব বুঝতে পারছি না’ সেরার পুরস্কার নিতে গিয়ে বললেন বিরাট
Next articleবিরাটের খেলায় মন কেড়েছে সচিনের, টিম ইন্ডিয়াকে শুভেচ্ছা মহারাজের