নৃ*শংস! ছত্তিশগড়ে সরকারি স্বাস্থ্যকেন্দ্রে নার্সকে গণধ*র্ষণ, গ্রেফতার নাবালক সহ ৩

নির্যাতিতার অভিযোগ, শুক্রবার দুপুর ৩টে নাগাদ স্বাস্থ্যকেন্দ্রে একাই ডিউটি করছিলেন তিনি। আচমকা চার ব্যক্তি স্বাস্থ্যকেন্দ্রের ভিতরে ঢুকে আসে এবং তাঁর হাত-পা বেঁধে দেয়। তিনি যাতে চিৎকার করতে না পারেন, তার জন্য মুখে কাপড়ও গুঁজে দেয় অভিযুক্তরা।

File picture

স্বাস্থ্যকেন্দ্রে (Health Centre) ঢুকে নার্সকে (Nurse) গণধর্ষ*ণের অভিযোগ। ছত্তিশগড়ের (Chattisgarh) মহেন্দ্রগড় জেলার একটি সরকারি স্বাস্থ্যকেন্দ্রের ঘটনা। পুলিশ সূত্রে খবর, শুক্রবার স্বাস্থ্যকেন্দ্রে একাই ডিউটি করছিলেন তরুণী নার্স। একা থাকার কারণেই চারজন স্বাস্থ্যকেন্দ্রে ঢুকে নার্সের উপর পাশ*বিক অত্যাচার চালায়। স্বাস্থ্যকেন্দ্রের ভিতরেই তরুণীকে দড়ি দিয়ে বেঁধে রাখারও অভিযোগ ওঠে। তবে অভিযুক্ত ৪ জনের মধ্যে একজন নাবালক বলে পুলিশ সূত্রে খবর। ১৭ বছরের ওই কিশোর সহ মোট ৩ জনকে ইতিমধ্যেই গ্রেফতার (Arrest) করা হয়েছে। তবে একজন অভিযুক্ত পলাতক। তার খোঁজে শুরু হয়েছে তল্লাশি।

নির্যাতিতার অভিযোগ, শুক্রবার দুপুর ৩টে নাগাদ স্বাস্থ্যকেন্দ্রে একাই ডিউটি করছিলেন তিনি। আচমকা চার ব্যক্তি স্বাস্থ্যকেন্দ্রের ভিতরে ঢুকে আসে এবং তাঁর হাত-পা বেঁধে দেয়। তিনি যাতে চিৎকার করতে না পারেন, তার জন্য মুখে কাপড়ও গুঁজে দেয় অভিযুক্তরা। এরপর পালা করে তারা ধ*র্ষণ করে। এমনকী, পুরো ঘটনাটি ভিডিও করে রাখে অভিযুক্তরা। ঘটনার কথা পুলিশকে জানালে তরুণীকে খু*নের হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ। তবে ঘটনার সময়ে স্বাস্থ্যকেন্দ্রে অপর কেউ উপস্থিত ছিলেন কি না, তা এখনও জানা যায়নি। গণধর্ষ*ণের পর অভিযুক্তরা স্বাস্থ্যকেন্দ্র থেকে পালিয়ে যায়। এরপরই কোনওরকমে নার্সটি তাঁর পরিবারকে ফোন করে গোটা বিষয়টি জানান। পরে পুলিশেও অভিযোগ জানানো হয়। পুলিশ জানিয়েছে, তরুণীর বয়ানের ভিত্তিতে অভিযোগ (Complaint) দায়ের করা হয়েছে। ইতিমধ্যেই তিন অভিযুক্তকে গ্রেফতারও (Arrest) করা হয়েছে।

তবে সরকারি স্বাস্থ্যকেন্দ্রে কীভাবে এমন ঘটনা ঘটল তা নিয়ে ইতিমধ্যে বিভিন্ন মহল থেকে প্রশ্ন উঠতে শুরু করেছে। পাশাপাশি স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা নিয়ে সরকারের চরম উদাসীনতাকেই কাঠগড়ায় তোলা হচ্ছে। স্বাস্থ্যকর্মীদের দাবি, আমাদের নিরাপত্তা (Security) চাই। অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা না নেওয়া হলে কাজ বয়কটের (Boycott) সিদ্ধান্ত নিয়েছেন স্বাস্থ্যকর্মীরা।

Previous articleকর্নাটকে প্রকাশ্য অভিযোগ জানাতে আসা মহিলাকে  প্রকাশ্যে সপাটে চড় বিজেপি মন্ত্রীর 
Next articleবিরাট প্রশংসায় রোহিত, কাঁধে তুলে নিলেন কোহলিকে, ভাইরাল সোশ্যাল মিডিয়ায়