কারগিলে সেনাবাহিনীর সঙ্গে দীপাবলির উৎসব পালন মোদির

দীপাবলির উৎসবে আলোর রোশনাইয়ে মেতে উঠেছে দেশ। দেশের সাধারণ মানুষের পাশাপাশি এই উৎসবকে বরণ করে নিয়েছেন দেশের শীর্ষ পদাধিকারীরাও। আলোর উৎসবকে এবার একটু অন্যভাবে পালন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi)। প্রতিবছরের মত এ বছরও দীপাবলীর উৎসব তিনি পালন করলেন দেশের অতন্দ্র প্রহরীদের সঙ্গে। সোমবার কারগিলে(Kargil) সেনা জওয়ানদের(Indian army সঙ্গে দেখা গেল প্রধানমন্ত্রীকে।

সোমবার সকালেই দেশবাসীকে দীপাবলির শুভেচ্ছা জানিয়েছেন মোদি। সকলকে শুভেচ্ছা জানিয়ে টুইটারে লিখেছেন, “দীপাবলি আলোক এবং উজ্জ্বলতার সঙ্গে জড়িত। এই শুভ উৎসব আমাদের জীবনের আনন্দ এবং মঙ্গল চেতনাকে বাড়িয়ে তুলুক।” এরপর কারগিলে দেখা গেল প্রধানমন্ত্রীকে।দেশের জওয়ানদের তিনি ‘পরিবার’ বলে উল্লেখ করে বলেন, তাঁদের সঙ্গে কাটানোর চেয়ে ভালো দীপাবলি পালন করা যায় না। সেনাদের সাহসিকতার প্রশংসা করেছেন মোদি। তিনি আরও বলেন, পাকিস্থানের সঙ্গে এমন কোনও যুদ্ধ হয়নি, যেখানে কার্গিল জয় দেখেনি।

উল্লেখ্য, প্রতিবছর জওয়ানদের সঙ্গেই দীপাবলি উদযাপন করেন তিনি। নরেন্দ্র মোদি প্রথমবার প্রধানমন্ত্রী পদে নির্বাচিত হওয়ার পর থেকেই প্রতি বছর সেনাদের সঙ্গে দীপাবলি উদযাপন করে আসছেন। প্রধানমন্ত্রী হিসাবে দায়িত্ব নেওয়ার পর থেকে, নরেন্দ্র মোদি ২০১৪ সালে সিয়াচেন সফরে যান দীপাবলিতে। জম্মু ও কাশ্মীরের রাজৌরি জেলায় দুবার সৈন্যদের সাথে উত্সব উদযাপন করেছিলেন তিনি।

Previous articleচন্দননগরের জগদ্ধাত্রী পুজোকে কেন্দ্র করে তৎপরতা তুঙ্গে
Next articleদুর্যোগ উপেক্ষা করেই চলছে কালীপুজো, দেবী আরাধনায় ভিড় জমিয়েছেন অগণিত পুণ্যার্থী