রাজ্যপালের বাড়ির অনুষ্ঠানে আমন্ত্রণ, ২ নভেম্বর চেন্নাই যাচ্ছেন মমতা

মুখ্যমন্ত্রীর বাড়ির কালীপুজোয় উপস্থিত ছিলেন রাজ্যপাল লা গণেশন (La Ganeshan)। রাজ্যপালের আমন্ত্রণ গ্রহণ করে ২ নভেম্বর চেন্নাই (Chennai) যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)। ৩ নভেম্বর লা গণেশনের বাড়ির ঘরোয়া অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা মুখ্যমন্ত্রীর। তার আগে ৩০ তারিখ সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির অনুষ্ঠানে কলকাতায় যোগ দেবেন তিনি। চেন্নাই থেকে ফিরে ৫ তারিখ নবান্ন সভাঘরে ইস্টার্ন জোনাল কাউন্সিলের অনুষ্ঠানেও যোগ দেবেন মুখ্যমন্ত্রী

সোমবার মমতার বাড়ির কালীপুজোয় আমন্ত্রিত ছিলেন সস্ত্রীক রাজ্যপাল। তাঁকে নিজের বাড়ি ঘুরিয়ে দেখান মমতা। রাজ্যের মুখ্যমন্ত্রী এত ছোট সাধারণ বাড়িতে থাকেন দেখে বিস্ময় প্রকাশ করেন লা গণেশন। তারপর বেশ কিছুক্ষণ আলাপচারিতা হয় তাঁদের মধ্যে। পুজোর ভোগ নিয়ে রাজভবনে ফিরে যান রাজ্যপাল।

মঙ্গলবার জানা গিয়েছে, তাঁর দাদার জন্মদিনের অনুষ্ঠানে যোগ দিতে মুখ্যমন্ত্রীকে চেন্নাই আমন্ত্রণ জানিয়েছেন লা গণেশন। ইতিবাচক সাড়া দিয়েছেন মমতাও। শেষ মুহূর্তে অন্য কোনও কাজ এসে না পড়লে তিনি চেন্নাই যাবেন বলেই সূত্রের খবর।

এর আগে রাজ্যপাল জগদীপ ধনকড় পদে আসার পর থেকেই নবান্নের সঙ্গে বারবার সংঘাতে জড়িয়েছেন। সস্ত্রীক মুখ্যমন্ত্রী বাড়ির কালীপুজোয় উপস্থিত থাকার পরেও রাজ্যের বিরুদ্ধে বিভিন্ন বিষয় নিয়ে খড়্গহস্ত হয়েছেন ধনকড়। তবে রাজ্যপাল হিসেবে স্বচ্ছ এবং নিরপেক্ষ ভাবমূর্তি বজায় রেখেছেন লা গণেশন। মুখ্যমন্ত্রীকে নিজের বাড়ির অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়ে তিনি প্রশাসনিক সখ্য আরও প্রসারিত করলেন বলেই মত ওয়াকিবহাল মহলের।

আরও পড়ুন- নবম-দশম নিয়োগ দুর্নীতি মামলার চার্জশিটে নাম নেই পার্থর! নাম শান্তিপ্রসাদ-কল্যাণময়ের

 

 

 

Previous articleবাগানে সৌরভ গঙ্গোপাধ্যায়, সম্ভাব্য এটিকে মোহনবাগানের ডিরেক্টর পদে মহারাজ
Next articleআপনাদের দোয়া-প্রার্থনায় সুস্থ হয়ে উঠব: কালীঘাট মন্দিরে পুজো দিয়ে মন্তব্য অভিষেকের