ইউক্রেনের আচমকা আক্রমণে ১দিনেই ১ হাজারের বেশি রুশ সেনার মৃ*ত্যু!

ইউক্রেন সেনার জেনারেল স্টাফ শেরহি শাপতালার দাবি, দনেৎস্ক এবং লুগানস্ক এলাকায় রুশ হামলাকারীদের বিরাট ক্ষতি হয়েছে। ইউক্রেনের ছোড়া ৪৪টি অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র যথারীতি আঘাত হেনেছে টার্গেটে

এবার ইউক্রেনের কাছে জোর ধাক্কা খেল রাশিয়া। ইউক্রেন সেনার দাবি, গত রবিবার ২৪ ঘণ্টার মধ্যে মৃ*ত্যু হয়েছে কমপক্ষে হাজার রুশ সেনার। ইউক্রেনের তরফে আরও দাবি করা হয়েছে, আচমকা তাদের তরফে হামলা চালানো হয়। সেই সময় রুশ সেনা “অপ্রস্তুত” অবস্থায় ছিল। এ কথা জানিয়েছে ইউক্রেনের প্রতিরক্ষা দফতর। ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রক জানিয়েছে, দনেৎস্ক এবং লুগানস্ক যুদ্ধক্ষেত্রে ২৪ ঘণ্টার মধ্যে অন্তত হাজারখানেক রুশ সেনার মৃ*ত্যু হয়েছে!

ইউক্রেন সেনার জেনারেল স্টাফ শেরহি শাপতালার দাবি, দনেৎস্ক এবং লুগানস্ক এলাকায় রুশ হামলাকারীদের বিরাট ক্ষতি হয়েছে। ইউক্রেনের ছোড়া ৪৪টি অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র যথারীতি আঘাত হেনেছে টার্গেটে।

কিন্তু হঠাৎ রুশ সেনার হলটা কী? ব্রিটিশ গোয়েন্দাদের দাবি, সম্প্রতি যুদ্ধক্ষেত্রে রাশিয়া যে বাহিনী পাঠাচ্ছে, তাঁরা খুব একটা যোগ্য বা দক্ষ নয়। রাশিয়ার এই সেনাবাহিনী অস্ত্রশস্ত্র প্রয়োগের দিক থেকেও বেশ পুরনোপন্থী। ব্রিটিশ সংবাদমাধ্যমের একাংশের দাবি, রুশ সেনারা এই মুহূর্তে যে ধরনের অস্ত্রশস্ত্র ব্যবহার করছে তা একটু সেকেলে। আরও দাবি, যুদ্ধক্ষেত্রে যে সংরক্ষিত বাহিনীকে পাঠানো হয়েছে তাদের হাতে থাকছে একেএম রাইফেল, একে-৭৪ এম, একে-১২-র মতো পুরনো ধাঁচের অস্ত্রশস্ত্র। এর ফলে তুলনায় আধুনিক ধাঁচের অস্ত্রশস্ত্রে সজ্জিত ইউক্রেন সেনার হামলার মুখে মাঝে মাঝেই বেকায়দায় পড়ছে রাশিয়া।

আরও পড়ুন- ভোটের আগে গুজরাটে CAA! বাংলায় করতে দেব না: গর্জে উঠলেন মমতা

 

Previous articleভোটের আগে গুজরাটে CAA! বাংলায় করতে দেব না: গর্জে উঠলেন মমতা
Next articleমেগা যোগদান কর্মসূচিকে ঘিরে নন্দীগ্রামে তৃণমূলের উদ্দীপনা তুঙ্গে