অবসর ঘোষণা জেরার্ড পিকের

তিনবারের চ্যাম্পিয়ন্স লিগ ও আটবারের লা লিগা জয়ী পিকের ফুটবলে হাতেখড়ি বার্সেলোনার যুব অ্যাকাডেমি লা মাসিয়াতে।

অবসর ঘোষণা করলেন স্পেনের বিশ্বকাপ জয়ী দলের ফুটবলার জেরার্ড পিকে । ক্যাম্প ন্যুতে শনিবার বার্সেলোনার ঘরের মাঠে শেষবার তিনি খেলতে নামবেন আলমেরিয়ার বিরুদ্ধে। তবে পিকে অবসর নেবেন তার পরের ম্যাচে। আগামি সপ্তাহে বার্সেলোনা অ্যাওয়ে ম্যাচ রয়েছে। সেটাই হবে স্পেনের এই তারকা ডিফেন্ডারের বিদায় ম্যাচ। বার্সেলোনার কোচ ও প্রাক্তন সতীর্থ জাভি তাঁকে ইদানিং নিয়মিত খেলাননি। শোনা যাচ্ছিল জানুয়ারিতে ক্লাব পিকেকে ছেড়ে দেবে। তার আগে সোশ্যাল মিডিয়ায় ২ মিনিটের এক ভিডিওতে তিনি অবসরের কথা জানিয়ে দেন। সেখানে পিকে নিজেকে আদ্যন্ত বার্সেলোনার প্লেয়ার বলে বর্ণনা করেছেন।

পিকে ভিডিও এক জায়গায় বললেন, “ফুটবল আমাকে সবকিছু দিয়েছে। বার্সেলোনা এবং ফ্যানরা সব দিয়েছে। আমি বরাবর বলেছি, বার্সা ছাড়া আর কোনও দলের কথা ভাবতে পারি না। একটি বাচ্চার স্বপ্নপূরণ হয়েছে। এবার আমি যাত্রা শেষ করার সিদ্ধান্ত নিয়ে ফেলেছি। এই শনিবার ক্যাম্প ন্যু তে আমার শেষ ম্যাচ। এবার থেকে আমি নিয়মিত ফ্যান। বার্সেলোনার প্রতি আমার ভালোবাসা সন্তানদের মধ্যে ছড়িয়ে দেব। আপনারা আমাকে জানেন, আজ নয় তো কাল আমি আবার ফিরব।”

তিনবারের চ্যাম্পিয়ন্স লিগ ও আটবারের লা লিগা জয়ী পিকের ফুটবলে হাতেখড়ি বার্সেলোনার যুব অ্যাকাডেমি লা মাসিয়াতে। পিকে ম্যান ইউ এবং বার্সা মিলিয়ে একবার প্রিমিয়র লিগ, চারবার চ্যাম্পিয়ন্স লিগ, আটবার লা লিগা, তিনবার উয়েফা সুপার কাপ ও ফিফা ক্লাব বিশ্বকাপ জিতেছেন।

আরও পড়ুন:Breakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস

 

Previous articleএলন মাস্ক অধিগ্রহণের পর প্রথম সকাল থেকেই ব্যাহত টুইটার পরিষেবা
Next articleলাগাতার দু’দিন জিজ্ঞাসাবাদ পর আজ ফের সুকন্যাকে তলব ইডির