ভারতে নাশকতা চালাতে হাওয়ালায় টাকা পাঠিয়েছে দাউদ, চাঞ্চল্যকর রিপোর্ট এনআইএর

ভারতে নাশকতা চালাতে হাওয়ালার মাধ্যমে বিপুল পরিমাণ টাকা পাঠিয়েছে আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিম(Dawood Ibrahim)। যেসব অভিযুক্তদের এই টাকা পাঠানো হয়েছিল বর্তমানে তারা জাতীয় নিরাপত্তা সংস্থা এনআইএ (NIA) হেফাজতে রয়েছে। সম্প্রতি মুম্বইয়ের(Mumbai) বিশেষ আদালতে এই সংক্রান্ত চার্জশিট পেশ করেছে তদন্তকারী সংস্থা সেখানেই প্রকাশ্যে এলো এই চাঞ্চল্যকর তথ্য।

এনআইএ-র তরফে যে চার্জশিট পেশ সেখানে অভিযুক্তদের তালিকায় রয়েছে, দাউদ ইব্রাহিম, ছোটা শাকিল, আরিফ আবুবকর শেখ, সাব্বির আবুবকর শেখ, এবং মহম্মদ সেলিম কুরেসি। ডি কোম্পানির এই সদস্যদের বিরুদ্ধে অভিযোগ, এরা বিশ্বব্যাপী সন্ত্রাসী নেটওয়ার্ক এবং সংগঠিত আন্তর্জাতিক অপরাধী সিন্ডিকেট চালিয়ে থাকে। ভারতের ডি কোম্পানির হয়ে কাজ করা তিনজনকে গত অগাস্ট মাসে গ্রেফতার করে এনআইএ। তাদের বিরুদ্ধে আদালতে পেশ করা চারসিকে বলা হয়েছে এই তিনজনকে বিপুল অংকের টাকা পাঠানো হয়েছিল হাওয়ালার মাধ্যমে। রাজনীতিবিদ, শিল্পপতি-সহ বিখ্যাত ব্যক্তিদের হত্যার জন্য আলাদা একটি শাখা গড়েছে দাউদের ডি-কোম্পানি। এর জন্য গোলা-বারুদ, অস্ত্রসস্ত্র কেনার কথা ছিল হাওয়ালায় পাঠানো টাকা দিয়ে।

এনআইএ-র দাবি, ধৃত আরিফ শেখ ও শাব্বির শেখকে পাকিস্তান (Pakistan) থেকে হাওয়ালার মাধ্যমে নগদ ২৫ লক্ষ টাকা পাঠানো হয়েছিল। যা দুবাই (Dubai) হয়ে মুম্বইতে এসেছিল। মনে করা হচ্ছিল দাউদ ইব্রাহিমের নির্দেশে ছোটা শাকিলের কাছ থেকে ওই অর্থ পেয়েছিল তিনজন। সন্ত্রাসবাদী হামলার জন্যই ওই অর্থ পাঠানো হয় বলে দাবি।

Previous articleআজ বছরের শেষ চন্দ্রগ্রহণ, কলকাতায় কখন দেখা যাবে গ্রহণ জেনে নিন
Next articleবড় সাফল্য এসটিএফের! চলন্ত ট্রেন থেকে আগ্নেয়াস্ত্র সহ কুখ্যাত এক পাচারকারীকে গ্রেফতার