নদিয়ায় মুখ্যমন্ত্রীর সভায় আমন্ত্রণ মুকুলকে, পঞ্চায়েতের আগে নয়া সমীকরণ তৃণমূলে?

মুখ্যমন্ত্রীর মতোই নদিয়ায় গিয়ে পৌঁছেছেন মুকুল রায়ও। সেখানে দলীয় কর্মীদের সঙ্গে আজ মুকুলের বৈঠক রয়েছে। বেশ কয়েক বছর পর এবার ভাইফোঁটায় মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়ি গিয়ে সৌজন্য সাক্ষাৎ ও ফোঁটাও নিয়েছিলেন মুকুল রায়

উৎসবের মরশুম কার্যত শেষ। রাজনৈতিক ও প্রশাসনিক কর্মসূচি নিয়ে আজ, মঙ্গলবার থেকে ফের জেলা সফর শুরু করছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।নদিয়ায় রাজনৈতিক ও সভাও করবেন তিনি। জানা গিয়েছে, সেই প্রশাসনিক বৈঠকেই ডাক পেয়েছেন কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল রায়। রানাঘাটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনিক বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে মুকুল রায়কে। পাশাপাশি, দলীয় বৈঠকেও ডাক পেয়েছেন তিনি। খুব স্বাভাবিকভাবেই রাজনৈতিক মহল মনে করছে, তৃণমূলে ফের সক্রিয় হচ্ছেন মুকুল রায়।

জানা যাচ্ছে, মুখ্যমন্ত্রীর মতোই নদিয়ায় গিয়ে পৌঁছেছেন মুকুল রায়ও। সেখানে দলীয় কর্মীদের সঙ্গে আজ মুকুলের বৈঠক রয়েছে। বেশ কয়েক বছর পর এবার ভাইফোঁটায় মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়ি গিয়ে সৌজন্য সাক্ষাৎ ও ফোঁটাও নিয়েছিলেন মুকুল রায়। ফলে এক সময়কার সেকেন্ড ইন কম্যান্ডকে পঞ্চায়েত ভোটের আগে কাজে লাগাতে পারেন তৃণমূল সুপ্রিমো।

আগামী বছরেই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। ইতিমধ্যে তার প্রস্তুতি শুরু করে দিয়েছে রাজ‌্য নির্বাচন কমিশন। তৈরি হচ্ছে শাসক দলও। নদিয়া জেলার একাধিক জায়গা থেকে রয়েছে গোষ্ঠী কোন্দলের অভিযোগ। পঞ্চায়েত ভোটের আগে যা তৃণমূলের কাছে যথেষ্ঠ উদ্বেগের বলেই দাবি রাজনৈতিক মহলের। ইতিমধ্যেই কৃষ্ণনগরের সাংসদ মহুয়া মৈত্রকে সতর্ক করে দিয়েছেন তৃণমূল নেত্রী। সবাইকে একসঙ্গে কাজ করতে হবে বলেও নির্দেশ দিয়েছেন। তারই মাঝে চলতি নদিয়া সফরে প্রশাসনিক ও দলীয় বৈঠকে মুকুল রায়কে মমতার আমন্ত্রণ। সবমিলিয়ে পঞ্চায়েত ভোটের আগেই তৃণমূলে নতুন সমীকরণের গন্ধ পাচ্ছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন- শীতলকুচিতে তৃণমূল কার্যালয়ে হামলা, আহত ২ তৃণমূল কর্মী

Previous articleরাতের অন্ধকার ভেদ করে পাহাড়ে ছুটবে টয়ট্রেন
Next articleমায়ের কোল খালি হয়ে যাবে, জীবনবীমা করিয়ে আসবেন: কর্মিসভায় বেলাগাম দিলীপ