ভাসানচরে রোহিঙ্গাদের ৩ মিলিয়ন ইউরো দেবে ইউরোপীয় ইউনিয়ন

খায়রুল আলম, ঢাকা : ভাসানচরে রোহিঙ্গাদের জন্য ৩ মিলিয়ন ইউরো সহায়তা ঘোষণা করেছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। বাংলাদেশি মুদ্রায় এ অর্থের পরিমাণ প্রায় ৩২ কোটি টাকা।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) রাজধানীতে এক অনুষ্ঠানে বাংলাদেশ সফররত ইউরোপীয় ইউনিয়নের স্বরাষ্ট্রবিষয়ক কমিশনার ইয়ালভা জোহানসন এ ঘোষণা দেন।
এসময় বাংলাদেশের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান উপস্থিত ছিলেন।
বৃহস্পতিবার সকাল ১০টার দিকে রাজধানীর গুলশানে বাংলাদেশে নিযুক্ত ইউরোপিয়ান কমিশন ডেলিগেশন প্রধানের দূতাবাস ভবনে এক অনুষ্ঠানে এ সহায়তার ঘোষণা দেওয়া হয়।

ইউরোপীয় ইউনিয়নের স্বরাষ্ট্রবিষয়ক কমিশনার ইয়ালভা জোহানসন ১০ ও ১১ নভেম্বর (বৃহস্পতি ও শুক্রবার) দুদিনের বাংলাদেশ সফরে এসেছেন বলেও জানান তিনি।
অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, ইউরোপীয় ইউনিয়ন ভাসানচরে রোহিঙ্গাদের মানবিক সহায়তা হিসেবে ৩ মিলিয়ন ইউরো দেবে, এটা শুনে আমরা খুশি হয়েছি। কক্সবাজারেও রোহিঙ্গাদের তারা সহায়তা করেছে। বাংলাদেশ সরকার ইউরোপীয় ইউনিয়নের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছে। বাংলাদেশ সরকার রোহিঙ্গাদের সব ধরনের মানবিক সহায়তা নিশ্চিতের চেষ্টা চালিয়ে যাচ্ছে। রোহিঙ্গাদের মধ্যে সহিংসতা এরই মধ্যে নিয়ন্ত্রণে আনা হয়েছে’- বলেন প্রতিমন্ত্রী।

ডা. এনামুর রহমান আরও বলেন, ভাসানচরের রোহিঙ্গাদের পুষ্টির বিষয়টি আলোচনায় এসেছে। প্রথম দিকে যে পুষ্টি পরিস্থিতি ছিল এখন কক্সবাজার ও ভাসানচরে সে অবস্থার অনেক উন্নতি হয়েছে।

আরও পড়ুন:কর্মীছাঁটাইয়ের পরের দিনই ফেসবুকে বন্ধ একাধিক পরিষেবা, জমা পড়ল অভিযোগ

 

 

Previous articleকর্মীছাঁটাইয়ের পরের দিনই ফেসবুকে বন্ধ একাধিক পরিষেবা, জমা পড়ল অভিযোগ
Next articleমেনকার রক্ষাকবচ খারিজের আবেদন! সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে ইডি