ভারতেও চালু টুইটারের ‘ব্লু টিক’পরিষেবা,সাবস্ক্রাইব করতে খসবে কত টাকা?

টুইটার

ভারতে চালু হল টুইটার ব্লু-র পরিষেবা। এবার থেকে টুইটার ব্লু টিক বা ভেরিফিকেশন ট্যাগ পাওয়ার জন্য নিজের পকেট থেকেই টাকা খরচ করতে হবে। রিপোর্ট অনুযায়ী, আমেরিকার থেকেও ভারতে বেশি খরচসাপেক্ষ হবে টুইটার ব্লু। প্রতি মাসে ৭১৯ টাকা দিতে হবে টুইটার ব্যবহারকারীদের, যা ৮ ডলারের সামান্য বেশি।

আরও পড়ুন: ব্লু টিক আর ফ্রি নয়!টুইটারে ধার্য হবে টাকা,ঘোষণা মাস্কের

গত বুধবার থেকেই আমেরিকা, ব্রিটেন, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড সহ বেশ কয়েকটি দেশে চালু হয়েছে টুইটার ব্লু। আইওএস ব্যবহারকারীদের ফোনে নোটিফিকেশন এসেছে যে টুইটারের ব্লু টিক পাওয়ার জন্য এবার থেকে মাসে ৭.৯৯ ডলার দিতে হবে সংস্থাকে। এবার ভারতীয় টুইটার ব্যবহারকারীদের কাছেও আসতে শুরু করল সেই নোটিফিকেশন। তবে টাকার অঙ্কটা একটু বেশি। টুইটার ব্লু-র জন্য খরচ করতে হবে ৭১৯ টাকা। আগামী কয়েক দিনের মধ্যেই গোটা ভারতজুড়েই এই পরিষেবা চালু হয়ে যাবে বলে মনে করা হচ্ছে।আপাতত, আইফোন ব্যবহারকারীরাই  টুইটার ব্লু-র পরিষেবা পাবেন।
টুইটার অধিগ্রহণ করতেই এলন মাস্ক টুইটারে একাধিক পরিবর্তনের কথা ঘোষণা করেন। তার মধ্যে ব্লু টিকের বিষয়টিএনও ঘোষণা করেন। সেইমতো এক মাসের মধ্যেই ভারতে চালু হতে চলেছে টুইটার ব্লু-র পরিষেবা। এবার থেকে টুইটারে অ্যাকাউন্ট অথেনটিকেশন বা ব্লু টিক পাওয়ার জন্য কোনও ভেরিফিকেশন বা যাচাইয়ের দরকার পড়বে না। প্রতি মাসে টাকা দিলেই মিলবে ব্লু টিক। অ্যাকাউন্টের রিচ বাড়াতে সাহায্য করবে এই ব্লু টিক।

বৃহস্পতিবার থেকেই আইফোন ব্যবহারকারীরা এই ব্লু টিক সাবস্ক্রাইব করার নোটিফিকেশন পেয়েছেন। যদিও অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা তা এখনও পাননি বলে জানা গেছে।

Previous articleToday market price: আজকের বাজার দর
Next articleআজ ফের অনুব্রতকে আদালতে পেশ