ব্লু টিক আর ফ্রি নয়!টুইটারে ধার্য হবে টাকা,ঘোষণা মাস্কের

অধিগ্রহণের পর কর্মী ছাঁটাই।খোলনলচে বদলে টুইটারকে নতুন রূপে পেশ করতে মরিয়া  টুইটারের নয়া মালিক এলন মাস্ক। মঙ্গলবার গভীর রাতে  টুইটারের নবীকরণ নিয়ে একাধিক টুইট করেন টেসলার মালিক ও উদ্যোগপতি এলন মাস্ক। তারমধ্যে অন্যতম হল টুইটার ব্যবহারকারীদের ব্লু টিকগুলির জন্য মাসে ৮ ডলার ফি দিতে হবে। দেশ ভেদে ফি আলাদা হবে বলেও স্পষ্ট জানিয়েছেন তিনি। সূত্রের খবর, এই সিদ্ধান্ত কার্যকর করার জন্য ইঞ্জিনিয়ারদের ৭ নভেম্বর পর্যন্ত সময় বেঁধে দিয়েছেন মাস্ক।

আরও পড়ুন:টুইটারে অ্যাকাউন্ট ‘ভেরিফায়েড’ করতে চাইলে গুণতে হবে টাকা! দায়িত্ব নিয়েই বড় ঘোষণা মাস্কের

টুইটারের নতুন মালিক হওয়ার পর থেকেই  একের পর এক নয়া সিদ্ধান্ত নিচ্ছেন টুইটারের নয়া মালিক। মঙ্গলবার মাস্ক নিজেই টুইটারের বদল সম্পর্কে একাধিক ঘোষণা করেন। তিনি জানান, এবার থেকে টুইটার ব্যবহারকারীরা চাইলেই নিজেদের অ্যাকাউন্টকে ‘ভেরিফায়েড’ করাতে পারেন। তবে নিখরচায় নয়, টুইটার অ্যাকাউন্টে নামের পাশে ‘ব্লু টিক’ যোগ করতে প্রতি মাসে ব্যবহারকারীদের সাবস্ক্রিপশন মূল্য দিতে হবে। পাশাপাশি এর সাথে তিনি ব্লু সাবস্ক্রিপশনে মানুষ কী কী সুবিধা পাবেন তাও জানিয়েছেন। মাস্কের মতে, এই বৈশিষ্ট্যটির কারণে, স্প্যাম এবং স্ক্যামগুলি রোধ করা হবে।

অন্যদিকে টুইটারের নতুন মালিক হওয়ার সঙ্গে সঙ্গেই একসঙ্গে বহু কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটেন এলন মাস্ক। বাছাই কর্মীদের জন্যো কড়া নিয়ম জারি করেছেন মাস্ক।সংবাদমাধ্যম সূত্রের খবর, বাছাই কর্মীদের  দিনে অন্তত ১২ ঘণ্টা করে সপ্তাহের সাত দিনই কাজ করতে হবে বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন মাস্ক।

Previous articleBreakfast news : ব্রেকফাস্ট নিউজ
Next articleশাহরুখের জন্মদিনে মন্নতে জনসমুদ্র, রুপোলি পর্দায় ফিরছে জনপ্রিয় DDLJ