নেতার বউ-বোনেরা পঞ্চায়েতে প্রার্থী নয়, গ্রুপবাজি বন্ধ করার হুঁশিয়ারি বিধায়ক জুন মালিয়ার

আসন্ন পঞ্চায়েত ভোটে প্রার্থী হতে পারবেন না কোনও নেতার বউ, বোন, দিদিরা। প্রার্থী হয়ে বউ ঘরে রান্না করবে আর নেতা বাইরে ছড়ি ঘোরাবে!

নজরে পঞ্চায়েত ভোট। ইতিমধ্যেই নানারকম কর্মসূচি নিয়ে মাঠে নেমে পড়েছে শাসক দল তৃণমূল। গতবারের তিক্ত অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে এবার প্রার্থী বাছাইয়ে অনেক সতর্ক ঘাড়ফুল শিবির। দলের শীর্ষমহল থেকে স্পষ্ট বার্তা, কোনওরকম গ্রুপবাজিকে প্রশ্রয় দেওয়া হবে না।

সম্প্রতি, নদিয়ার জনসভা থেকে মুখ্যমন্ত্রী চরম হুঁশিয়ারি দিয়ে দলের সর্বস্তরের নেতা-কর্মীদের বার্তা দিয়ে বলেছেন, “আমাদের যে এমএলএ-রা আছেন। আশা করি নিজেদের মধ্যে কেউ ঝগড়াঝাঁটি করবেন না। যে ঝগড়াঝাঁটি করবেন, তাঁকে আমি পার্টিতে স্থান দেব না। আমাদের যাঁরা পঞ্চায়েত, জেলা পরিষদ, পুরসভায় ও গ্রামে আছেন, কে বড় হনু? আমি না মানুষ? মানুষ না থাকলে আমি বিগ জিরো।” এদিন দলনেত্রীর সুরে সুরে মিলিয়ে মেদিনীপুরে তৃণমূল নেতৃত্বকে কড়া বার্তা দিলেন তারকা-বিধায়ক জুন মালিয়া। তাঁর সাফ কথা, “অবিলম্বে গ্রুপবাজি বন্ধ করুন! গ্রুপবাজি করলে আর স্থান হবে না তৃণমূলে।”

জুন মালিয়ার কথায়, আসন্ন পঞ্চায়েত ভোটে প্রার্থী হতে পারবেন না কোনও নেতার বউ, বোন, দিদিরা। প্রার্থী হয়ে বউ ঘরে রান্না করবে আর নেতা বাইরে ছড়ি ঘোরাবে! এমনটা আর হবে না! যদিও কোনও নেতার বউ যদি যোগ্য প্রার্থী হয় সেক্ষেত্রে তাঁকে বঞ্চিত করা হবে না বলেও জানান মেদনীপুরের তৃণমূল বিধায়ক জুন।

Previous articleভারতীয় দলের হার নিয়ে মুখ খুললেন গাভাস্কর
Next article রাজীব গান্ধী হত্যার ছয় অপরাধীকে মুক্তির নির্দেশ সুপ্রিম কোর্টের