ফের একবার আইসিসি-র চেয়ারম্যান হলেন বার্কলে

এদিন দ্বিতীয়বারের জন্য আইসিসি চেয়ারম্যান হওয়ার পর গ্রেগ বার্কলে বলেন, "আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের চেয়ারম‍্যান হিসাবে পুনরায় নির্বাচিত হওয়া একটি সম্মানের।

ফের একবার আইসিসি-র চেয়ারম্যান হলেন নিউজিল্যান্ডের গ্রেগ বার্কলে। সর্বসম্মতিক্রমে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থার কর্তা হলেন তিনি। আরও দুই বছরের জন্য এই দায়িত্বে থাকতে চলেছেন বার্কলে। ওপরদিকে প্রত্যাশা মতোই পদ পেলেন জয় শাহও। আর্থিক এবং বাণিজ্যিক বিষয়ক কমিটির প্রধান হলেন তিনি। প্রসঙ্গত, বিসিসিআই এবার কোনও প্রার্থী দেয়নি। তারা সমর্থন করেছে বার্কলেকেই।

এদিন দ্বিতীয়বারের জন্য আইসিসি চেয়ারম্যান হওয়ার পর গ্রেগ বার্কলে বলেন, “আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের চেয়ারম‍্যান হিসাবে পুনরায় নির্বাচিত হওয়া একটি সম্মানের। আমি আমার সহকর্মী আইসিসি পরিচালকদের ধন্যবাদ জানাতে চাই।”

২০২০ সালে প্রথমবার আইসিসি চেয়ারম্যান পদে বসেন বার্কলে। আর এদিন ফের নির্বাচিত হন তিনি। এদিন বার্কলে আরও বলেন, ”ক্রিকেটে জড়িত হওয়ার ক্ষেত্রে এটা খুব গুরুত্বপূর্ণ সময়। পুরো বিশ্ব যাতে ক্রিকেটকে আরও ভালোভাবে উপভোগ করতে পারে সেটা দেখাই আমার কর্তব্য।”

বার্কলেকে কোনও প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়তে হয়নি। শেষ মুহূর্তে লড়াই থেকে সরে যান জিম্বাবোয়ের তাভেংওয়া মুকুলানি। ফলে বাকিদের সমর্থন পেয়ে সহজেই নির্বাচিত হন বার্কলে।

একটা সময় মনে করা হয়েছিল, প্রাক্তন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় এই চেয়ারে বসতে পারেন। তবে শেষ পর্যন্ত তা হয়নি।

আরও পড়ুন:ফের বাগানে সঞ্জয় সেন, হেড অফ ইউথ ডেভেলপমেন্ট হিসাবে নিযুক্ত হলেন তিনি

 

Previous articleসার্ভারে কারচুপি করে রেজিস্ট্রেশনে বেআইনি লেনদেন! ইডির নজরে প্রাথমিক শিক্ষা পর্ষদের ওয়েবসাইট