ডিসেম্বরে কোচিতে আইপিএল-এর মিনি নিলাম, একনজরে দেখে নেওয়া যাক কোন দল কাকে ছেড়ে দিচ্ছে

তবে এখনও পর্যন্ত পাওয়া খবর অনুসারে কাদের কন দল ধরে রাখছে, আর কাদের রিলিজ করে দিচ্ছে তার তালিকা দেওয়া হল। তবে সামগ্রিক চিত্রটা ১৫ নভেম্বর বিকেল পাঁচটার পর জানা যাবে।

আগামী ২৩ ডিসেম্বর কোচিতে অনুষ্ঠিত হতে চলেছে আইপিএল-এর মিনি নিলাম। তার আগে বিসিসিআই এই মিনি নিলামের আগে ১০ টি ফ্র‍্যাঞ্চাইজি দল গুলিকে তাদের রিটেন করা ক্রিকেটারদের তালিকা দিতে বলেছে। এর সময়সীমা ১৫ নভেম্বর পর্যন্ত। তবে এখনও পর্যন্ত পাওয়া খবর অনুসারে কাদের কন দল ধরে রাখছে, আর কাদের রিলিজ করে দিচ্ছে তার তালিকা দেওয়া হল। তবে সামগ্রিক চিত্রটা ১৫ নভেম্বর বিকেল পাঁচটার পর জানা যাবে।

১) মুম্বই ইন্ডিয়ান্স:  রিপোর্ট অনুযায়ী, মুম্বই ইন্ডিয়ান্স কিরন পোলার্ডকে ছেড়ে দিয়েছে, যা একটি বড় খবর। তবে বাকি ক্রিকেটারদের তারা ধরে রেখেছে। মুম্বইয়ের ধরে রাখা ক্রিকেটার: রোহিত শর্মা, ডিওয়াল্ড ব্রুইস, ইশান কিষান, সূর্যকুমার যাদব, ড্যানিয়েল সামস, টিম ডেভিডস, জোফ্রা আর্চার, যশপ্রীত বুমরাহ, ট্রিস্তান স্টাবস এবং তিলক ভার্মা।রিলিজ পাওয়া ক্রিকেটার: ফ্যাবিয়ান অ্যালেন, কিরন পোলার্ড, টাইমাল মিলস, মায়াঙ্ক মারকান্ডে এবং হৃতিক শোকিন।

২) চেন্নাই সুপার কিংস: ধরে রাখা ক্রিকেটার: মহেন্দ্র সিং ধোনি, রবীন্দ্র জাদেজা, মঈন আলি, শিবম দুবে, ঋতুরাজ গায়কওয়াড়, ডেভন কনওয়ে, মুকেশ চৌধুরী, ডোয়াইন প্রিটোরিয়াস এবং দীপক চাহার। সিএসক-এর রিলিজ পাওয়া ক্রিকেটার: ক্রিস জর্ডন, অ্যাডাম মিলনে, নারায়ণ জাগদিসান এবং মিচেল স্যান্টনার।

৩) কলকাতা নাইট রাইডার্স ২০২৩ আইপিএল-এর জন্য লকি ফার্গুসন, শার্দুল ঠাকুর এবং রহমানুল্লাহ গুরবাজকে ট্রেড করেছে৷

কেকেআর ধরে রাখা ক্রিকেটার: শ্রেয়াস আইয়ার, সুনীল নারিন, আন্দ্রে রাসেল, বরুণ চক্রবর্তী, প্যাট কামিন্স, নীতীশ রানা, শেলডন জ্যাকসন, রিংকু সিং, উমেশ যাদব। রিলিজ পাওয়া ক্রিকেটার: শিবম মাভি, মোহাম্মদ নবী, চমিকা করুনারত্নে, রমেশ কুমার, অজিঙ্কা রাহানে, অ্যারন ফিঞ্চ।

৪) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ধরে রাখা ক্রিকেটার: বিরাট কোহলি, ফাফ ডু প্লেসিস, ওয়ানিন্দু হাসরাঙ্গা, দিনেশ কার্তিক, মহম্মদ সিরাজ, হর্ষাল প্যাটেল, শাহবাজ আহমেদ, রজত পাতিদার। রিলিজ পাওয়া ক্রিকেটার: সিদ্ধার্থ কৌল, কর্ণ শর্মা, ডেভিড উইলি, আকাশ দীপ।

৫) রাজস্থান রয়্যালস ধরে রাখা ক্রিকেটার: সঞ্জু স্যামসন, যশস্বী জয়সওয়াল, আর অশ্বিন, যুজবেন্দ্র চ‍্যাহাল, শিমরন হেটমায়ার, ট্রেন্ট বোল্ট, জিমি নিশাম,  বিখ্যাত কৃষ্ণা, ওবেদ ম্যাককয়। রিলিজ পাওয়া ক্রিকেটার: নবদীপ সাইনি, ড্যারিল মিচেল, রাসি ভ্যান ডের ডুসেন, করবিন বস।

৭)লখনউ সুপার জায়ান্টস:  লখনউ শিবির থেকে এখনও কিছুই পরিষ্কার করা হয়নি। মণীশ পান্ডে, অঙ্কিত রাজপুত, অ্যান্ড্রু টাইয়ের মতো খেলোয়াড়দের ছেড়ে দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে।

৭) পাঞ্জাব কিংস : এই দলটি মায়াঙ্ক আগরওয়ালের পরিবর্তে শিখর ধাওয়ানকে অধিনায়ক করেছে। দল কোন খেলোয়াড়কে রিলিজ করে বা ধরে রাখে তা দেখার।

৮) গুজরাত টাইটান্স ধরে রাখা ক্রিকেটার: হার্দিক পান্ডিয়া, ডেভিড মিলার, শুভমান গিল, অভিনব মনোহর, ঋদ্ধিমান সাহা, রশিদ খান, মহম্মদ শামি, রাহুল তেওয়াতিয়া, ম্যাথিউ ওয়েড। রিলিজ প্লেয়ার: বিজয় শঙ্কর, গুরকিরাত মান সিং, জয়ন্ত যাদব, প্রদীপ সাংওয়ান, নুর আহমেদ, সাই কিশোর, বরুণ অ্যারন।

৯. দিল্লি ক্যাপিটালস : দিল্লি ক্যাপিটালস শার্দুল ঠাকুরকে মুক্তি দিয়েছে যা একটি বড় পদক্ষেপ। শার্দুলকে পরে কেকেআর দলে নেয়। ধরে রাখা ক্রিকেটার: ঋষভ পন্ত, ডেভিড ওয়ার্নার, পৃথ্বী শ, রোভম্যান পাওয়েল, অক্ষর প্যাটেল, মিচেল মার্শ, সরফরাজ খান, অ্যানরিচ নরকিয়া, কুলদীপ যাদব।  রিলিজ প্লেয়ার: শার্দুল ঠাকুর, টিম সিফার্ট, কেএস ভরথ, মনদীপ সিং, অশ্বিন হেব্বার।

১০) সানরাইজার্স হায়দ্রাবাদ: হায়দরাবাদ এখনও কিছুই জানায়নি। তবে মনে করা হচ্ছে, তারা কেন উইলিয়ামসন এবং আব্দুল সামাদকে ছেড়ে দিতে পারে।

আরও পড়ুন:ভারতীয় দলের উন্নতি নিয়ে কী বললেন কুম্বলে?

 

 

Previous article“রাষ্ট্রপতিকে নিয়ে ভোটের রাজনীতি করছে বিজেপি”, অখিলের মন্তব্যে নিন্দা জানিয়ে তোপ অধীরের
Next articleরোনাল্ডোর মন্তব্যের জের, বিবৃতি ম‍্যানইউর