নিয়োগ দুর্নীতিতে “অযোগ্য” শিক্ষকদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা? নামের তালিকা চাইল হাইকোর্ট

গত সেপ্টেম্বরে সিবিআইয়ের রিপোর্ট প্রকাশ্যে আসার পর বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, অযোগ্যরা স্বেচ্ছায় চাকরি ছাড়ুন। না হলে আদালত এমন ব্যবস্থা নেবে, যাতে তারা কোনদিনও আর সরকারি চাকরি না করতে পারেন

নিয়োগ দুর্নীতি কাণ্ডে যাঁরা ঘুরপথে, টাকা দিয়ে অযোগ্য হওয়া সত্ত্বেও চাকরি করছিলেন, তাঁদের স্বেচ্ছায় চাকরি ছাড়ার সুযোগ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। কিন্তু তাতে বেশিরভাগই সাড়া দেননি! এবার তাই কঠোর মনোভাব দেখল হাইকোর্ট। তদন্তকারী সংস্থা সিবিআইয়ের কাছে বেআইনিভাবে চাকরি পাওয়া প্রার্থীদের তালিকা তলব করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

আজ, মঙ্গলবার গ্ৰুপ-ডি, গ্ৰুপ-সি এবং নবম-দশম শ্রেণির নিয়োগ সংক্রান্ত মামলার শুনানিতে বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, “যাঁরা সাদা খাতা জমা দিয়ে চাকরি পেয়েছিলেন, তাঁরা পদত্যাগ না করলে এ ব্যাপারে আদালতই আইনি পথে
প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।”

এর আগে গত সেপ্টেম্বরে সিবিআইয়ের রিপোর্ট প্রকাশ্যে আসার পর বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, অযোগ্যরা স্বেচ্ছায় চাকরি ছাড়ুন। না হলে আদালত এমন ব্যবস্থা নেবে, যাতে তারা কোনদিনও আর সরকারি চাকরি না করতে পারেন। ৮ নভেম্বর পর্যন্ত তাদের চাকরি ছাড়ার ডেডলাইন বা সময়সীমা বেঁধে দেওয়া হয়। কিন্তু তাতে বিশেষ সাড়া মেলেনি।

এদিন বিচারপতি জানতে চান, অযোগ্য প্রার্থীরা এখনও পদত্যাগ করেননি কেন? এরপরই সিবিআইয়ের কাছে ঘুষ দিয়ে ঘুরপথে চাকরি পাওয়া শিক্ষকদের নামের তালিকা চান বিচারপতি গঙ্গোপাধ্যায়। একই সঙ্গে তিনি বলেন, “এবার আদালত ব্যবস্থা নেবে। আগামিকাল, বুধবারই ওই তালিকা জমা দিতে হবে সিবিআইকে।

 

Previous articleফের প্রাথমিকে আবেদনের সময়সীমা বাড়ালো পর্ষদ
Next article১০০ দিনের টাকা দিন, না হলে গদি ছাড়ুন: মোদি সরকারের বিরুদ্ধে সরব মমতা