দিলীপের ৯৯ লাখি ভিলার দলিলে প্রসন্নর সই! টাকার উৎস কী? গ্রেফতারের দাবি তৃণমূলের

দলিলের তথ্য অনুযায়ী সাড়ে তিন হাজার বর্গফুটের ভিলার মূল্য ৯৯ লক্ষ টাকা। চলতি বছরের জানুয়ারি থেকে এপ্রিলের মধ্যে ৯৯ লক্ষ টাকা পাঁচটি চেক এবং একটি ডিমান্ড ড্রাফটের মাধ্যমে দেওয়া হয়েছে।

এসএসসি (SSC) এবং শিক্ষক দুর্নীতি মামলার মিডলম্যান জেলবন্দি প্রসন্ন রায়ের (Prasanna Roy)বাড়িতে বিজেপি নেতা দিলীপ ঘোষের (Dilip Ghosh) দলিল পাওয়ার পর থেকেই রাজ্য রাজনীতি তোলপাড়। সিবিআই (CBI)আদালতে দেওয়া তাদের সিজার লিস্টে দেরিতে হলেও দিলীপবাবুর দলিলের বিষয়টি উল্লেখ করেছেন। আর সেই সূত্র ধরেই মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee), অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhishek Banerjee) থেকে শুরু করে গোটা তৃণমূল শিবির বিজেপির (BJP) সর্বভারতীয় সহ-সভাপতির গ্রেফতারির দাবি তুলেছে।

দলিল বিতর্কের মাঝেই হদিস মিলল বিস্ফোরক তথ্যের। বিভিন্ন সংবাদ হাতে এসেছে প্রসন্নর বাড়ি থেকে উদ্ধার হওয়া দিলীপ ঘোষের সেই মহার্ঘ্য দলিলের তথ্য। জানা গিয়েছে, কলকাতা লেদার কমপ্লেক্স থানার অন্তর্গত বিলাসবহুল আইডিয়াল ভিলায় দিলীপ ঘোষের মালিকানাধীন দলিলে সাক্ষী হিসাবে স‌ই রয়েছে প্রসন্ন রায়ের! সাক্ষী হিসাবে দলিলে প্রসন্ন রায়ের স‌ইকে কেন্দ্র করে শাসকদল আক্রমণের সুর আরও চড়িয়েছে।

তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh) বলেন, দিলীপবাবু বলছেন ওনার বাড়ির ইলেকট্রনিক মিটারের জন্য প্রসন্নর কাছে দলিল দিয়েছিলেন। কিন্তু বিভিন্ন সংবাদ মাধ্যমে উঠে আসছে সেই দলিলে প্রসন্নর সই। উনি ৯৯ লক্ষ টাকার সম্পত্তি কীভাবে কিনতে পারেন? উনি তো আরএসএসের প্রচারক। তাহলে এতো টাকার উৎস কী? প্রশ্ন তোলেন কুণাল ঘোষ। তাই অবিলম্বে দিলীপ ঘোষকে গ্রেফতার করে জেরা করা প্রয়োজন।

সূত্রের খবর, দলিলের তথ্য অনুযায়ী সাড়ে তিন হাজার বর্গফুটের ভিলার মূল্য ৯৯ লক্ষ টাকা। চলতি বছরের জানুয়ারি থেকে এপ্রিলের মধ্যে ৯৯ লক্ষ টাকা পাঁচটি চেক এবং একটি ডিমান্ড ড্রাফটের মাধ্যমে দেওয়া হয়েছে।

বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ এই প্রসঙ্গে বলেছেন, “সোশ্যাইটির প্রধান প্রসন্ন রায়। তাই ইলেক্ট্রিক মিটারের জন্য দলিল প্রসন্ন রায়কে দিয়েছিলাম।” তবে ডিড কপিতে সাক্ষী হিসাবে প্রসন্ন রায়ের সই এই বিতর্কে এক নতুন মাত্রা যোগ করল।

 

Previous articleচিকিৎসা করাতে এসে চুরি দুটি কিডনিই! ভুয়ো চিকিৎসকের অঙ্গ চাইলেন রোগী