কেন্দ্রীয় মন্ত্রী জন বার্লার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি আদালতের

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামানিকের পর এবার কেন্দ্রীয় সংখ্যালঘু দফতরের প্রতিমন্ত্রী জন বার্লার বিরুদ্ধেও গ্রেফতারি পরোয়ানা জারি। বৃহস্পতিবারই কোচবিহারের তুফানগঞ্জ মহকুমা দায়রা আদালত এই গ্রেফতারি পরোয়ানা জারি করে। আদালত অবমাননার জেরেই কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে।

আরও পড়ুন: “সোনা চোর” স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী! নিশীথের নামে নালিশ জানাতে রাষ্ট্রপতির সাক্ষাৎ চায় তৃণমূল

২০১৯ সালে লোকসভা নির্বাচনের সময় নির্বাচনী বিধি লাগু থাকলেও বিডিও অফিস চত্বরে পথসভা করেছিলেন তৎকালীন লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী জন বার্লা ও তাঁর দলের কর্মী সমর্থকেরা। সেই পথসভার অনুমতি না থাকায় নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগে বক্সিরহাট থানায় লিখিত অভিযোগ দায়ের করেছিলেন নির্বাচন কমিশনের দায়িত্বে থাকা আধিকারিক। সেই মামলায় জন বার্লা সহ মোট চারজনের নাম ছিল। বাকি তিনজন ইতিমধ্যেই জামিন পেয়ে গিয়েছেন। কিন্তু জামিন পাননি জন বার্লা। গত ১৫ নভেম্বরের মধ্যে তাঁকে আদালতে হাজিরা দেওয়ার জন্য সমন পাঠায় আদালত। তারপরও তিনি বা তাঁর আইনজীবী হাজির হননি। এবার তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল তুফানগঞ্জ মহকুমা দায়রা আদালত।

এই প্রসঙ্গে জন বার্লার দাবি, তাঁর কোনও ভুল ছিল না। তাঁকে এর আগে ৪৫ দিন জেল খাটতে হয়েছে। রাজনৈতিকভাবে হেনস্থা করার জন্য তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও জারি করা হয়েছে বলে দাবি করেছেন তিনি।

Previous articleট্যুইটার কর্মীদের লাঞ্চের খরচ বছরে ১০০ কোটি! এবার সেটাও বন্ধ করতে চলেছেন মাস্ক