এসএসকেএম হাসপাতালে অগ্নিকাণ্ডের নেপথ্যে অন্তর্ঘাত ! পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন

এমএসবিপির অধীনে কাজ করবে এই পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন। কমিটির রিপোর্টের ভিত্তিতেই প্রয়োজনীয় পদক্ষেপ নেবে স্বাস্থ্য দফতর।.

এসএসকেএম এর অগ্নিকাণ্ডের ঘটনায় কমিটি গঠন করল রাজ্য স্বাস্থ্য দফতর । তিনদিনের মধ্যেই রিপোর্ট দেওয়ার নির্দেশ দেওয়া হল এই কমিটিকে। কমিটিতে এসএসকেএম এর সুপার ও পদস্থ আধিকারিকদের পাশাপাশি স্থানীয় থানার ওসিকেও রাখা হয়েছে। বিশেষজ্ঞ চিকিৎসক কলকাতা পুলিশের  অধিকারিকদের এই কমিটিতে রেখে এসএসকেএম এর অগ্নিকাণ্ডের স্থল সরজমিনে পরিদর্শন করে কী কারণে আগুন তা রিপোর্ট দেবে এই কমিটি। এমএসবিপির অধীনে কাজ করবে এই পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন। কমিটির রিপোর্টের ভিত্তিতেই প্রয়োজনীয় পদক্ষেপ নেবে স্বাস্থ্য দফতর।

এই ঘটনার পিছনে কোনও ষড়যন্ত্র রয়েছে কি না, তা খতিয়ে দেখা হবে, শুক্রবার হাসপাতালে গিয়ে এ কথা জানান স্বাস্থ্যসচিব। সকালে হাসপাতালে যান ডিসি ডিডি স্পেশাল এ বিলাল। ঘটনাস্থলে গিয়ে অনুসন্ধান চালান লালবাজারের গোয়েন্দা বিভাগের আধিকারিকরাও। সূত্রের খবর, আগুন কীভাবে লাগল তা জানতে সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হবে। সংগ্রহ করা হবে ফরেন্সিক নমুনাও।

বৃহস্পতিবার রাতে এসএসকেএম হাসপাতালের সিটি স্ক্যান বিল্ডিং-এ আগুন লেগে যায়। ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ১০টি ইঞ্জিন। বেশ খানিকক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এলেও ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। যদিও অগ্নিকাণ্ডের ঘটনায় কোনও রোগী বা হাসপাতাল কর্মী আহত হননি। এমার্জেন্সি বিল্ডিংয়ের পিছনে সিটি স্ক্যান বিল্ডিং থেকেই আগুন লেগে যায় বলে প্রাথমিকভাবে অনুমান করা হয়। ঘটনাস্থলে পৌঁছন মেয়র ফিরহাদ হাকিম, মন্ত্রী অরূপ বিশ্বাস মুখ্য সচিব ও স্বাস্থ্য সচিব-সহ অন্যান্য আধিকারিকরা।

দমকল সূত্রে বলা হয় সম্ভবত সিটি স্ক্যান মেশিন থেকেই এই আগুন ছড়িয়ে পরে৷ বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেন মুখ্য সচিব। সেইমতো আজ কমিটি গঠন করে তদন্তের সময়সীমা বেধে দিল রাজ্য স্বাস্থ্য দফতর। আগামী তিনদিনে রিপোর্ট দেবে এই কমিটি। তারপরেই নেওয়া হবে পদক্ষেপ। এদিকে এই অগ্নিকাণ্ডের ফলে সিটি স্ক্যান বিভাগের কাজ ব্যাহত হচ্ছে আজ। এমনটাই হাসপাতাল সূত্রে খবর।

Previous articleবিডিওর গাড়ির সামনে ঘেউঘেউ করলেন শ্রীকান্ত ! কারণ জানলে চমকে যাবেন
Next articleগারো, খাসি ভাষাকে কেন সংবিধানিক মর্যাদা নয়? ডবল ইঞ্জিনের মেঘালয়ে প্রশ্ন তুললেন অভিষেক