নিউজিল্যান্ড সফরে দ্রাবিড়ের বিশ্রাম প্রসঙ্গে শাস্ত্রীর কটাক্ষের পাল্টা দিলেন অশ্বিন

বিশ্রাম নিয়ে দ্রাবিড়কে খোঁচা দিয়ে ওয়েলিংটন থেকে শাস্ত্রী বলেছিলেন, "বিশ্রাম নেওয়ার তত্ত্বে আমি বিশ্বাস করি না।

নিউজিল্যান্ড সফরে রাহুল দ্রাবিড়কে বিশ্রাম দেওয়া নিয়ে কটাক্ষ করেছিলেন ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। আর এবার সেই মন্তব্য নিয়ে শাস্ত্রীকে একহাত নিলেন ভারতীয় দলের তারকা বোলার রবীচন্দ্রন অশ্বিন। বললেন, টি-২০ বিশ্বকাপের আগে ব্যাপক পরিশ্রম করতে হয়েছে রাহুল দ্রাবিড় সহ সমস্ত সাপোর্ট স্টাফদের। তাই শুধু শারীরিক নয় মানসিকভাবেও সকলে ক্লান্ত হয়ে পড়েছিল। তাই সকলেরই বিশ্রামের প্রয়োজন।

নিজের ইউটিউব চ্যানেলে পাল্টা দিয়ে অশ্বিন বলেছেন, “লক্ষ্মণ কেন সম্পূর্ণ নতুন দল নিয়ে নিউজিল্যান্ডে গিয়েছে, সেই ব্যাখ্যায় যাচ্ছি। সেটা অন্যভাবে বোঝানো হচ্ছে। টি-২০ বিশ্বকাপের আগে ব্যাপক পরিশ্রম করতে হয়েছে রাহুল দ্রাবিড় সহ সমস্ত সাপোর্ট স্টাফদের। প্ল্যানিং থেকে শুরু করে কঠোর পরিশ্রম করতে হয়েছে দ্রাবিড়কে। নিজে সামনে থেকে এটা দেখেছি বলেই বলতে পারছি। প্রতিটা ভেন্যু, প্রত্যেক প্রতিপক্ষের জন্য আলাদা আলাদা প্ল্যানিং ছিল। তাই শুধু শারীরিক নয় মানসিকভাবেও সকলে ক্লান্ত হয়ে পড়েছিল। তাই সকলেরই বিশ্রামের প্রয়োজন। নিউজিল্যান্ড সফরে শেষের পরেই বাংলাদেশ ট্যুরে যেতে হবে। সেই কারণেই সম্পূর্ণ পৃথক কোচিং স্টাফ নিয়ে লক্ষ্মণ নিউজিল্যান্ডে গিয়েছেন। ”

বিশ্রাম নিয়ে দ্রাবিড়কে খোঁচা দিয়ে ওয়েলিংটন থেকে শাস্ত্রী বলেছিলেন, “বিশ্রাম নেওয়ার তত্ত্বে আমি বিশ্বাস করি না। কারণ আমার দলকে আমি বুঝতে চাই। আমার খেলোয়াড়কে বুঝতে চাই। তারপর সেই দলের নিয়ন্ত্রণে আমি থাকতে চাই। আর এইসব বিশ্রাম? সত্যি কথা বলতে এত বিশ্রামের কী দরকার? আইপিএলের সময় দুই থেকে তিন মাস বিশ্রাম তো মিলবেই। কোচ হিসেবে বিশ্রামের জন্য সেটাই যথেষ্ট। আমার মতে, কোচেদের সবসময় তৈরি থাকতে হবে। সেটা যে ব্যক্তিই হোক না কেন।”

আরও পড়ুন:বিশ্বকাপে নামার আগে চর্চায় আর্জেন্তিনা দল, মেসিদের জন্য কাতারে ন’শো কেজি মাংস

 

Previous articleশুভেচ্ছা জানিয়ে আনন্দ বোসকে ফোন মুখ্যমন্ত্রীর, শপথের দিন নিয়ে আলোচনা