২৯ নভেম্বর ২দিনের দক্ষিণ ২৪ পরগনা সফরে যেতে পারেন মুখ্যমন্ত্রী

দক্ষিণ ২৪ পরগনার এই সফরে গিয়ে সুন্দরবনকে পৃথক জেলা তৈরি করার ঘোষণা করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়, এমনটাই মনে করা হচ্ছে। কারণ, সম্প্রতি নদিয়া সফরে গিয়ে আরও নতুন দুটি জেলা তৈরির কথা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী

পঞ্চায়েত নির্বাচনের আগে ফের জেলা সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অসমর্থিত সূত্রের খবর, আগামী ২৯ নভেম্বর ২দিনের দক্ষিণ ২৪ পরগনা সফরে যেতে পারেন মুখ্যমন্ত্রী। এই সফরের প্রথমদিন অর্থাৎ, ২৯ তারিখ প্রথমে সজনেখালি যাবেন মুখ্যমন্ত্রী। ওইদিনই গোসবায় জনসভা করার কথা আছে তাঁর। রাতে সজনেখালিতেই থাকতে পারেন। পরদিন ৩০ তারিখ লঞ্চে নদী ভাঙন ঘুরে দেখতে বলেই খবর। ওইদিনই কলকাতায় ফেরার কথা তাঁর।

দক্ষিণ ২৪ পরগনার এই সফরে গিয়ে সুন্দরবনকে পৃথক জেলা তৈরি করার ঘোষণা করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়, এমনটাই মনে করা হচ্ছে। কারণ, সম্প্রতি নদিয়া সফরে গিয়ে আরও নতুন দুটি জেলা তৈরির কথা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সুন্দরবন এবং বসিরহাটের আলাদা জেলা তৈরির কথা জানিয়েছিলেন তিনি।

প্রসঙ্গত, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় সুন্দরবনে ১৯টি ব্লক রয়েছে। যার মধ্যে ১৩টি ব্লক দক্ষিণ ২৪ পরগনার। ওই ১৩টি ব্লক নিয়ে সুন্দরবন জেলা তৈরি করা হবে। আর উত্তর ২৪ পরগনার মধ্যে বাকি যে ৬টি ব্লক থাকবে তা নিয়ে তৈরি হতে পারে বসিরহাট জেলা। এবার দক্ষিণ ২৪ পরগনা সফর থেকে প্রশাসনিকভাবে এমন সিদ্ধান্ত নিতে পারেন মুখ্যমন্ত্রী।

 

Previous articleনিজেকে জীবিত প্রমাণে মরিয়া চেষ্টা! ৬ বছর যোগী সরকারের দুয়ারে ঘুরে মর্মান্তিক পরিণতি