Weather Update: সামান্য চড়ল পারদ, যদিও এখনই যাচ্ছে না শীতের আমেজ

আলিপুর আবহাওয়া দফতর বলছে এই ঘটনা সাময়িক, কারণ ২২ নভেম্বর থেকে ফের জাঁকিয়ে বসবে শীত।কলকাতা (Kolkata) ও পাশ্ববর্তী এলাকায় মূলত পরিষ্কার আকাশ থাকবে। শীতের আমেজও থাকবে ভরপুর।

সামান্য হলেও তাপমাত্রা (temperature) বেড়েছে যদিও শীত শীত (Winter) ভাব এখনই কাটবে না জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Department)। আগামী মঙ্গলবার থেকে ফের রাজ্যজুড়ে পারদ পতনের সম্ভাবনা।

নভেম্বরের মাঝামাঝি থেকেই শীতের হালকা আভাস মিলেছিল। সকাল থেকেই কুয়াশা, বেলা বাড়তেই ক্রমশ তেজ কম ছিল রোদের। তবে এবার সামান্য হলেও তাপমাত্রা বাড়ল রাতে। যদিও আলিপুর আবহাওয়া দফতর বলছে এই ঘটনা সাময়িক, কারণ ২২ নভেম্বর থেকে ফের জাঁকিয়ে বসবে শীত।কলকাতা (Kolkata) ও পাশ্ববর্তী এলাকায় মূলত পরিষ্কার আকাশ থাকবে। শীতের আমেজও থাকবে ভরপুর। সকালে সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৮.৭ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.২ ডিগ্রি সেলসিয়াস। উইকেন্ডে বেলার দিকগুলোতে কিছুটা হলেও গরম লাগতে পারে, তবে তাতে ভাবনার কিছুই নেই । কারণ সোমবার রাত থেকেই ফের শীতের দাপট টের পাবে বঙ্গবাসী। উত্তরবঙ্গে দার্জিলিং কালিম্পং এই দুই জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা থাকলেও দক্ষিণবঙ্গে (South Bengal) মূলত শুষ্ক আবহাওয়া থাকবে।নতুন করে একটি পশ্চিমী ঝঞ্ঝা আসার কারণে উত্তরাখণ্ড, হিমাচল প্রদেশে তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

 

Previous articleBank Strike Withdrawn: ধর্মঘট প্রত্যাহার, আজ দেশজুড়ে খোলা থাকছে ব্যাংক