একেই বলে ফুটবল ফিভার! একসঙ্গে বিশ্বকাপের ম্যাচ দেখতে আস্ত একটা বাড়ি কিনলেন কেরলের ১৭ জন বাসিন্দা

ফুটবল জ্বরে ভুগছে গোটা বিশ্ব। বাদ পড়েনি ভারতও। তবে ফুটবল বিশ্বকাপের ম্যাচ দেখতে কাতারে যাওয়া সম্ভব হয়নি ঠিকই। কিন্তু সবাই মিলে হইহই করে খেলা দেখা চাইই। তাই  কিনে নেওয়া হল আস্ত একটা বাড়ি। সকলে মিলে হইহই করে খেলা দেখবেন এই বাড়িতে।এর জন্য খসেছে কয়েক লক্ষাধিক টাকা।তবে একা কেউ এই বাড়ির মালিক নন।কেরলের ১৭ জন বাসিন্দা মিলে এই বাড়িটি কিনেছেন।

আরও পড়ুন:বিশ্বকাপের প্রথম ম‍্যাচে ইকুয়েডরের কাছে হারল কাতার

জানা গিয়েছে, বিশ্বকাপের প্রতিটি ম্যাচ সকলে মিলে দেখবেন বলে ২৩ লক্ষ টাকায় একটি বাড়ি কিনেছেন কোচির মুন্ডাক্কামুগল গ্রামের ১৭ জন বাসিন্দা। বিশ্বকাপে অংশ নেওয়া ৩২টি দলের পতাকা দিয়ে গোটা বাড়িটি সাজিয়েছেন তাঁরা। পাশাপাশি ফুটবল তারকা লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের ছবি টাঙানো হয়েছে। খেলা দেখার জন্য ঘরে বড় একটি টিভিও বসানো হয়েছে। সবমিলিয়ে আগামী এক মাস ওই নতুন বাড়িতে তারিয়ে তারিয়ে তাঁরা ফুটবল খেলা উপভোগ করবেন।

শিফার পিএ নামে এক বাসিন্দা বলেছেন, ‘‘এ বছর বিশ্বকাপের জন্য আমরা বিশেষ পরিকল্পনা করেছিলাম। তাই ১৭ জন মিলে ওই বাড়িটি কিনলাম। আমরা সকলে মিলে বসে হইহই করে খেলা দেখব।’’ আগামী দিনে তাঁদের পরবর্তী প্রজন্মও ওই বাড়িতে বসে খেলা দেখার সুযোগ পাবেন।

তবে বিশ্বকাপ শেষ হলে বাড়িটির কী হবে? তাও ঠিক করা হয়ে গিয়েছে। না ! বাড়িটি আর বিক্রি হবে না। বরং, সামাজিক পরিষেবা, জরুরিমূলক পরিষেবা এবং খেলাধূলার জন্য ব্যবহৃত হবে বাড়িটি।

Previous articleওড়িশায় লাইনচ্যূত মালগাড়ি উঠে গেল প্ল্যাটফর্মে! মৃ*ত ৪, বাতিল বহু ট্রেন