সতীর্থদের নিয়ে বৈঠক মেসির, মেক্সিকো ম‍্যাচের আগে দলকে চাঙ্গা করতে মরিয়া লিও

বুধবার থেকে বেলা ১১টা থেকে প্র্যাকটিস শুরু করলেন আর্জেন্তাইনরা। তবে এদিন মেসি-সহ সৌদি ম্যাচ খেলা ফুটবলারদের বিশ্রাম দেওয়া হয়েছিল।

২৭ নভেম্বর বিশ্বকাপের দ্বিতীয় ম‍্যাচে নামবে আর্জেন্তিনা। প্রতিপক্ষ মেক্সিকো। প্রথম ম‍্যাচের হারের ধাক্কা যেন দ্বিতীয় ম‍্যাচে না পরে তার দিকে তাই নিয়ে দলকে চাঙ্গা করতে মরিয়া আর্জেন্তাইন সুপারসটার লিওনেল মেসি। মেক্সিকোর বিরুদ্ধে ঘুরে দাঁড়ানোর প্রতিক্ষায় গোটা নীল-সাদা ব্রিগেড।

বিশ্বকাপের প্রথম ম‍্যাচের হারেই বদলে গিয়েছে আর্জেন্তিনা শিবিরের ছবিটা। কাতার বিশ্ববিদ্যালের যে ক্যাম্পাসে লিওনেল মেসিরা ঘাঁটি গেড়েছেন, সেখানকার পরিবেশ রীতিমতো থমথমে। গম্ভীর মুখে ঘুরছেন সাপোর্ট স্টাফরা। আর ফুটবলাররা? আর্জেন্তিনা শিবিরের খবর, সৌদি আরবের বিরুদ্ধে হারের পর গোটা দল মানসিকভাবে এতটাই ভেঙে পড়েছিল যে, রাতে একসঙ্গে ডিনার করতেও নামেননি! অথচ কোচ লিওনেল স্কালোনি দায়িত্ব নেওয়ার পর থেকেই নিয়ম চালু করেছিলেন, দেশের হয়ে খেলার সময় গোটা দল একসঙ্গে ব্রেকফাস্ট থেকে ডিনার করবে। জানা গিয়েছে, লুসাইল স্টেডিয়াম থেকে নিজেদের শিবিরে ফিরেই মেসিরা প্রত্যেকে নিজের নিজের ঘরে চলে যান।

ম‍্যাচ হারের পর মঙ্গলবার রাতেই ফুটবলারদের নিয়ে জরুরি বৈঠকে বসেন স্কালোনি। সৌদি আরবের কাছে হারের ধাক্কার প্রভাব যাতে গ্রুপের বাকি দুটো ম্যাচে না পড়ে, তার জন্যই এই উদ্যোগ। সেখানে সতীর্থদের উদ্দীপ্ত করেন মেসি নিজেও। বার্তা দেন— সৌদি ম্যাচের হার ভুলে পরের দুটো ম্যাচে ফোকাস করার। মেসির ভাষণের পর ছবিটা কিছুটা বদলায়। তবে গুমোট ভাবটা পুরোপুরি কাটেনি। মেসি নিজেও যে মানসিকভাবে খুব ভাল জায়গায় আছেন, তা কিন্তু নয়। সৌদির কাছে হারের পর মিডিয়ার সামনে নিজের হতাশা গোপন করেননি। এমনকী, টিম বাসে ওঠার আগে মেসি বলেই ফেলেন, ‘‘মনে হচ্ছে আমরা মারা গিয়েছি। এভাবে ম্যাচটা হেরে যাব, ভাবতেই পারিনি।’’ পরে টিম বাসে সতীর্থদের চাঙা করতে মেসি বলেন, ‘‘একটা হারেই সব শেষ হয়ে যায়নি। আমাদের সামনের দিকে তাকাতে হবে। আরও বেশি শক্তিশালী হয়ে উঠতে হবে।’’

এদিকে, একটা হারের ধাক্কাতেই দলের অনুশীলনের সময় বদলে দিয়েছেন স্কালোনি। কাতারে পা রাখার পর এতদিন স্থানীয় সময় দুপুর তিনটে বা ছ’টায় প্র্যাকটিস করতেন মেসিরা। বুধবার থেকে বেলা ১১টা থেকে প্র্যাকটিস শুরু করলেন আর্জেন্তাইনরা। তবে এদিন মেসি-সহ সৌদি ম্যাচ খেলা ফুটবলারদের বিশ্রাম দেওয়া হয়েছিল।

আরও পড়ুন:বাংলাদেশের বিরুদ্ধে একদিনের সিরিজ থেকে ছিটকে গেলেন জাদেজা, দলে শাহবাজ আহমেদ

 

Previous articleবাংলাদেশের বিরুদ্ধে একদিনের সিরিজ থেকে ছিটকে গেলেন জাদেজা, দলে শাহবাজ আহমেদ