বঙ্গে বইছে কনকনে উত্তুরে হাওয়া, আজও স্বাভাবিকের নীচে তাপমাত্রা

বঙ্গে বইছে উত্তুরে শীতল হাওয়া। শীতের আমেজে মজেছে বঙ্গবাসী। ভোর ও রাতের দিকে ঠান্ডার শিরশিরানি ভালই অনুভূত হচ্ছে বঙ্গে। যদিও বেলা গড়ালে শীতের আমেজ খানিকটা ফিকে হচ্ছে। চলতি বছরের নভেম্বরেই কলকাতায় রেকর্ড হারে পারদ পতন হয়েছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রের খবর, ডিসেম্বরের শুরুতে আরও পারদ নামবে। ফলে আর কয়েকদিনের অপেক্ষা। তারপরই শুরু শীতের ইনিংস।

আরও পড়ুন: ফের পারদ পতন! দোরগোড়ায় শীত

হাওয়া অফিস সূত্রে খবর,  বৃহস্পতিবারের তুলনায় শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা খানিকটা বেড়েছে। শুক্রবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ১৭.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। গত কাল শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৫ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৮.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম।

অন্যদিকে, উত্তর আন্দামান সাগর ও সংলগ্ন দক্ষিণ আন্দামান সাগরে আরও একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে।   ওই ঘূর্ণাবর্তের গতিপ্রকৃতির দিকে নজর রাখছে আবহাওয়া দফতর। এর জেরে আগামী দিনে আবহাওয়ায় কোনও প্রভাব পড়ে কি না, তা খতিয়ে দেখছেন আবহবিদরা।যদিও আগামী কয়েকদিন তাপমাত্রার খুব একটা হেরফের হবে না বলে জানিয়েছে হাওয়া অফিস।

Previous articleপ্রয়াত বর্ষীয়ান পরিচালক তথা প্রযোজক সুরেশ জিন্দল