ডেনমার্ককে ২-১ গোলে হারাল ফ্রান্স, জোড়া গোল এমবাপের

ম‍্যাচে এদিন শুরু থেকেই চলে আক্রমণ প্রতি আক্রমণের লড়াই। দু’প্রান্ত ব্যবহার করে আক্রমণ চালায় তারা।

প্রথম ম‍্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুরন্ত জয়ের পর দ্বিতীয় ম‍্যাচে ডেনমার্কের বিরুদ্ধে দুরন্ত জয় পেল ফ্রান্স। এদিন এরিকসনদের ২-১ গোলে হারাল দিদিয়ের দেশঁর দল। ফ্রান্সের হয়ে জোড়া গোল এমবাপের।

ম‍্যাচে এদিন শুরু থেকেই চলে আক্রমণ প্রতি আক্রমণের লড়াই। দু’প্রান্ত ব্যবহার করে আক্রমণ চালায় তারা। ম‍্যাচের বয়স বাড়তেই একের পর এক আক্রমন চালায় দিদিয়ের দেশঁর দল। পাল্টা আক্রমণে ঝাপায় ডেনমার্ক। ম‍্যাচের ২১ মিনিটে ফ্রিকিক থেকে ডান প্রান্তে ডেম্বেলেকে বল দেন গ্রিজম্যান। ডেম্বেলের ক্রস থেকে হেড করেন হাঁবিয়ে। কিন্তু ডান দিকে ঝাঁপিয়ে বল বাইরে বার করে দেন ডেনমার্কের গোলরক্ষক ক্যাসপার। এরপর একের পর আক্রমণ চালায় দেশঁর দল। কিন্তু গোলের দরজা খুলতে পারেনি তারা। যার ফলে প্রথমার্ধে ম‍্যাচের ফলাফল থাকে গোলশূন‍্য।

দ্বিতীয়ার্ধের শুরুতে চাপ বাড়ানোর চেষ্টা করে ডেনমার্ক। বাঁ প্রান্ত ধরে উঠে বক্সে বল রাখেন এরিকসন। কিন্তু সেই বল কাজে লাগাতে পারেননি কোনও সতীর্থ। এরপর পাল্টা আক্রমণ চালায় এমবাপেরা। ৫৯ মিনিটে সহজ সুযোগ নষ্ট করেন গ্রীজম‍্যান। বক্সের বাইরে বুকে রিসিভ করে বল নামিয়ে বক্সে ঢোকেন গ্রিজম্যান। সামনে গোলরক্ষক ছাড়া কেউ ছিলেন না। কিন্তু সুযোগ নষ্ট করেন তিনি। কিন্তু গোলের দরজা খুলতে বেশিক্ষণ সময় লাগেনি ফ্রান্সের। ম‍্যাচের ৬১ মিনিটে গোল করে ফ্রান্সকে এগিয়ে দেন এমবাপে। তবে এই ব‍্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি দেশঁর দল। ম‍্যাচের ৬৮ মিনিটে কর্নার থেকে সতীর্থের ব্যাক হেড থেকে হেডে গোল করেন ক্রিশ্চেনসন। এরপর পাঁচ মিনিটের মধ্যে ফের এগিয়ে যেতে পারত ডেনমার্ক। বক্সের মধ্যে ভাল জায়গায় বল পান ড্যামসগার্ড। তাঁর ডান পায়ের শট বাঁ দিকে ঝাঁপিয়ে বার করে দেন লরিস। নইলে চাপে পড়ে যেত ফ্রান্স। এরপই পাল্টা আক্রমণ চালায় ফ্রান্স। যারফলে ম‍্যাচের ৮৬ মিনিটে ফ্রান্সকে গোল করে ২-১ গোলে এগিয়ে দেন সেই এমবাপে।

আরও পড়ুন:জয়ে ফিরল মোহনবাগান, হায়দরাবাদ এফসিকে হারাল ১-০ গোলে

 

Previous articleজয়ে ফিরল মোহনবাগান, হায়দরাবাদ এফসিকে হারাল ১-০ গোলে
Next articleটেরিটি বাজারে অগ্নিকাণ্ড! তড়িঘড়ি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনল দমকল