টেরিটি বাজারে অগ্নিকাণ্ড! তড়িঘড়ি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনল দমকল

প্রতীকী

ফের খাস কলকাতায় অগ্নিকাণ্ড। টেরিটি বাজারের একটি বাড়ির তিনতলায় শনিবার রাতে আচমকাই কালো ধোঁয়া বেরোতে দেখা যায়। কিছুক্ষণের মধ্যেই কালো ধোঁয়ায় আশেপাশের এলাকা ঢেকে যায়। বাড়িটি ঘিঞ্জি এলাকায় হওয়ায় ঘটনাস্থলে পৌঁছতে বেশ বেগ পেতে হয় দমকলকে। পাইপের মাধ্যমে আগুন নেভানোর কাজ শুরু করে দমকলবাহিনী। খবর পেতেই ঘটনাস্থলে পৌঁছন দমকলমন্ত্রী সুজিত বসু। কিছু সময়ের মধ্যেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।


আরও পড়ুন: চিনের কারখানায় ভয়াবহ আগুন! বাড়ছে মৃ*তের সংখ্যা

দমকল সূত্রে জানা গিয়েছে, ওই বাড়ির দোতলার বাসিন্দাদের ইতিমধ্যেই নামিয়ে আনা হয়েছে। ওই বাড়িতে বয়স্ক ব্যক্তিদের পাশাপাশি কয়েকটি বাচ্চাও ছিল বলে জানা গিয়েছে। যে বাড়িতে আগুন লেগেছে তার অবস্থা জীর্ণ। বহু পুরনো সেই বাড়ি। টেরিটি বাজার মধ্য কলকাতার খুবই ঘিঞ্জি এলাকা। এর জেরেই আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা করে দমকল।সেখানে বাড়িগুলি লাগোয়া। আগুন ছড়িয়ে পড়ে যাতে ভয়াবহ আকার ধারণ না করে সেই চেষ্টা চালান দমকলকর্মীরা। তবে এই ঘটনায় অবধি হতাহতের কোনও খবর মেলেনি। ক্ষয়ক্ষতি কতটা হয়েছে তাও এখনও জানা যায়নি।

জানা গিয়েছে, যে বাড়িতে আগুন লেগেছে সেটা একশো বছরেরও বেশি পুরনো। বেশি ক্ষণ আগুন জ্বলতে থাকলে বাড়িটি পুরোপুরি ধসে পড়ার আশঙ্কা করছেন অনেকে। তবে কী ভাবে আগুন লাগল তা এখনও পরিষ্কার নয়।

Previous articleডেনমার্ককে ২-১ গোলে হারাল ফ্রান্স, জোড়া গোল এমবাপের
Next articleবিশ্বকাপে জয়ে ফিরল আর্জেন্তিনা, মেক্সিকোর বিরুদ্ধে ২-০ গোলে জিতল মেসির দল, গোল পেলেন লিও