প্ররোচনায় পা দিয়ে কুকথা নয়, সাবিত্রী প্রসঙ্গে মন্তব্য কুণালের

আমাদের ভাবতে হবে যে কারও প্ররোচনায় পা দিয়ে আমরা কুকথা বলব না।

রামনগরের তৃণমূল বিধায়ক  অখিল গিরির বিতর্কিত মন্তব্যের রেশ কাটতে না কাটতে এবার আলোচনায় মানিকচকের বিধায়ক সাবিত্রী মিত্র।তার মন্তব্য ‘দুর্যোধন-দুঃশাসন’ নিয়ে তরজা চলছে।এপ্রসঙ্গে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ সোমবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, রাজনীতিতে উন্নয়ন নিয়েই কথা হওয়া দরকার।শুভেন্দু অধিকারী তো প্রচুর ব্যক্তি আক্রমণ করে।আমরা কখনওই চাই না কোনও দলের কোনও নেতা-নেত্রী কারোকে ব্যক্তি আক্রমণ করুক।শুভেন্দু যখন কথায় কথায় মমতা বন্দ্যোপাধ্যায়কে বেগম বলে কুৎসা করেন, দিলীপবাবু বারমুডা পরতে বলেন, তখন মনে থাকে না ? সেটাও তো ভাবতে হবে। এটাও তো একধরনের প্ররোচনা। আমাদের ভাবতে হবে যে কারও প্ররোচনায় পা দিয়ে আমরা কুকথা বলব না।

সাবিত্রীর গুজরাট নিয়ে করা মন্তব্য প্রসঙ্গে কুণাল বলেন, আমি কোনও একটা রাজ্য নিয়ে ব্যাখ্যা করতে রাজি নই।গান্ধীজিও গুজরাটের মানুষ ছিলেন।ওভাবে একটা মাত্র রাজ্য নিয়ে বলা উচিত নয়।স্বাধীনতা আন্দোলনে বাংলার মানুষের রক্ত অনেক বেশি ঝরেছে।পাঞ্জাবের মানুষের ত্যাগ ভারতের স্বাধীনতা আন্দোলনে অনেক বেশি।সামগ্রিকভাবে একটা রাজ্যের কোনও ভূমিকা ছিলনা, বিষয়টাকে এভাবে দেখা ঠিক নয়।

যদিও সাবিত্রী মিত্র বলেছেন, তাঁর বক্তব্য বিকৃত করা হচ্ছে। তিনি কোনও অসংসদীয় কথা বলেননি। বিজেপি ঘোলা জলে মাছ ধরে। বক্তব্য কাট করে ট্যুইট করেছে। আমি ৬২ বছর বয়সি মহিলা। আমি অসংসদীয় কথা বলব না।  আমি বলেছি মোদি-শাহ সারা দেশ নেতৃত্ব দিচ্ছে। আমি গুজরাটের ভূমিকা নিয়ে বলিনি।

 

 

 

Previous articleবিশ্বকাপে সুইজারল্যান্ডের কাছে বারবার আটকেছে ব্রাজিল! পরিসংখ্যান বদলাতে মরিয়া তিতের দল
Next articleগুজরাটে ভোটের মুখে বড় ধাক্কা, বিজেপি ছেড়ে কংগ্রেসে প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী