জোড়া ইভেন্টে জমজমাট কাতার! ফুটবলের পাশাপাশি নজরে বিশ্বসুন্দরী প্রতিযোগিতা

বিশ্বকাপ চলাকালীন এমন প্রতিযোগিতার আয়োজন নিয়ে মোয়াজেন ক্লাবের প্রেসিডেন্ট জানিয়েছেন, এই ধরনের প্রতিযোগিতা আয়োজনের ইচ্ছে দীর্ঘদিন ধরেই ছিল। কিন্তু নানা কারণে তা হয়ে ওঠেনি। এবার যখন বিশ্বকাপ শুরু হল, তখন দেখলাম আরব দেশগুলির বহু মানুষ ম্যাচ দেখতে কাতারে আসছেন। আরবের মানুষজন উট খুব ভালোবাসেন।

একদিকে চলছে হাই ভোল্টেজ ফুটবল বিশ্বকাপ। অন্যদিকে আয়োজন করা হয়েছে ‘বিউটি কনটেস্ট’-এর। জোড়া ইভেন্টে জমজমাট কাতার। মধ্য প্রাচ্যের ফুটবলারদের পাশাপাশি সুন্দরীদের প্রতিযোগিতা দেখতেও ভিড় জমাচ্ছেন অসংখ্য মানুষ। আর সেখানে ব়্যাম্পে রীতিমতো ঝড় উঠেছে। কারও ফিগার ভালো তো কেউ অত্যন্ত লম্বা। আবার কেউ টানাটানা চোখের অধিকারী। ফুটবলের বিশ্বযুদ্ধের মধ্যেই কাতারে চলছে উটের সুন্দরী প্রতিযোগিতা। কাতারের অ্যাস-সাহনিয়াহ শহরে এই প্রতিযোগিতার আয়োজন করেছেন মোয়াজেন ক্লাব।

ক্লাবের কর্মকর্তাদের দাবি, প্রথমবারই এই প্রতিযোগিতায় দারুণ সাড়া পেয়েছেন তাঁরা। আরবের একাধিক দেশ থেকে অসংখ্য দর্শক দেখতে এসেছেন এই প্রতিযোগিতা। পাশাপাশি, কাতারের বাইরেরও বেশ কিছু দেশ থেকে উট নিয়ে প্রতিযোগিতায় অংশ নিতে এসেছেন কয়েকজন। বিশ্বকাপ চলাকালীন এমন প্রতিযোগিতার আয়োজন নিয়ে মোয়াজেন ক্লাবের প্রেসিডেন্ট জানিয়েছেন, এই ধরনের প্রতিযোগিতা আয়োজনের ইচ্ছে দীর্ঘদিন ধরেই ছিল। কিন্তু নানা কারণে তা হয়ে ওঠেনি। এবার যখন বিশ্বকাপ শুরু হল, তখন দেখলাম আরব দেশগুলির বহু মানুষ ম্যাচ দেখতে কাতারে আসছেন। আরবের মানুষজন উট খুব ভালোবাসেন। সেই কারণেই এই সময় এই প্রতিযোগিতার আয়োজন করেছি আমরা। আজ টুর্নামেন্টের পঞ্চম দিন।

আয়োজকদের দাবি, এই প্রতিযোগিতায় একাধিক বিভাগ রাখা হয়েছে। উটের বয়স এবং প্রজাতির উপর ভিত্তি করে এই বিভাগগুলি ঠিক করা হয়েছে। এক বিভাগের উট অন্য বিভাগে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবে না। প্রাণীগুলির দেহের গঠন দেখে প্রথম-দ্বিতীয়-তৃতীয় ঠিক করা হবে। এছাড়াও চুলচেরা বিশ্লেষন করা হবে প্রাণীগুলির মাথা ও কানের গঠন। জানিয়েছেন কাতারের ওই ক্লাবের প্রেসিডেন্ট।

Previous articleআন্তর্জাতিক G-20 সামিটের ৩ টি বৈঠক হতে চলেছে বাংলায়
Next articleSealdah Train Accident : কারশেডগামী ট্রেনের চালককে সাসপেন্ড করল রেল