ফের পারদ পতন! মরসুমের শীতলতম দিনে ভিড় ভিক্টোরিয়া -চিড়িয়াখানায়

মাঝে কয়েকদিন ছন্দপতন হয়েছিল। স্বাভাবিকের তুলনায় খানিক বেড়ে গিয়েছিল তাপমাত্রার পারদ। তবে তা ছিল ক্ষণিকের। গত বৃহস্পতিবার থেকেই রাজ্যজুড়ে হু হু করে নামছে তাপমাত্রার পারদ। শনিবারের পর রবিবারও কমল তাপমাত্রা। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.৯ ডিগ্রি সেলসিয়াস। চলতি মরশুমের এটাই শীতলতম দিন। সকালের দিকে হালকা কুয়াশাও চাদরও দেখা গিয়েছে।পাশাপাশি ভালোই শীত অনুভূত হচ্ছে।

আরও পড়ুন:Weather Update : এই মরশুমের শীতলতম দিন ! ফের ফিরল ঠান্ডার আমেজ

আলিপুর আবহাওয়া দফতর সূত্রের খবর, রবিবার দিনভর আকাশ শুষ্ক থাকবে। সেইসঙ্গে বইবে উত্তুরে শীতল হাওয়া। যার জেরে পশ্চিমের জেলাগুলিতে তো বটেই কলকাতাতেও ভালোই শীতের আমেজ উপভোগ করবে রাজ্যবাসী। আজ, সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে ১৫.৯ ডিগ্রি সেলসিয়াস। বেলা বাড়লে তাপমাত্রা ১৬ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত পৌঁছাবে। জেলাগুলির ক্ষেত্রে তাপমাত্রা অবশ্য কলকাতার তুলনায় আরও খানিকটা কম হবে।
এদিকে সপ্তাহান্তে শীত শীত ভাব আসতেই ভিক্টোরিয়া থেকে চিড়িয়াখানায় ভিড় জমিয়েছেন দূর-দূরান্ত থেকে আসা বহু মানুষ। এই মরসুমে এখনও পর্যন্ত সবচেয়ে কম তাপমাত্রায় কলকাতা পৌঁছল রবিবার।এ দিন কলকাতার তাপমাত্রা নেমে গেল ১৬ ডিগ্রির নীচে। এই মরসুমে এই প্রথম বার। আগামী দু’এক দিন এই রকমই থাকবে শহরের আবহাওয়া, জানা গিয়েছে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে।

পারদের এই পতনে পর্যটনপ্রেমী বাঙালি প্রত্যাশিত ভাবেই খুশি। কলকাতার সঙ্গে দার্জিলিঙেও পর্যটকদের ভিড় চোখে পড়ার মতো বাড়ছে। শুধু বাঙালি নয়, ভিনরাজ্য থেকে এবং বিদেশ থেকেও পর্যটকরা শৈলশহরে ভিড় জমাতে শুরু করেছেন।

Previous articleখাবারে বিষ মিশিয়ে একটু একটু করে স্বামীকে খু*ন স্ত্রীর! গ্রেফতার ২
Next articleশিল্পতালুক হলদিয়ার দুই গ্রামে এখনও পৌঁছায়নি বিদ্যুৎ, অভিযোগ পেয়ে ছুটে গেলেন কুণাল